শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ২১ জানুয়ারি, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২০ জানুয়ারি, ২০২১ ২৩:৪২

ভ্যাকসিন নিয়ে মানুষের মনে সন্দেহ-সংশয়

নিজস্ব প্রতিবেদক

ভ্যাকসিন নিয়ে মানুষের মনে সন্দেহ-সংশয়

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, করোনার এই ভ্যাকসিন নিয়ে মানুষের মনে সন্দেহ, সংশয় সব রয়েছে। কারণ যাদের কাছ থেকে আপনারা ভ্যাকসিন নিচ্ছেন, তারা তো আমাদের বিশ্বাসের জায়গাটা হালকা করে ফেলেছে। স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, ‘করোনার ভ্যাকসিন ভিআইপিরা  আগে পাবেন না’। তার মানে ভিআইপিরা আগে গরিবদের ওপর এই ভ্যাকসিন প্রয়োগ করে দেখবেন গরিবরা বাঁচে না মরে।

গতকাল রাজধানীতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী উপলক্ষে বিনামূল্যে স্বাস্থ্যসেবার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জিয়াউর রহমান ফাউন্ডেশন এ কর্মসূচির আয়োজন করে। রিজভী আহমেদ বলেন, ভারতে এই ভ্যাকসিন নিতে গিয়ে মারা গেছে বেশ কয়েক জায়গায়। যদিও বলা হচ্ছে, এটা ভ্যাকসিনের কারণে নয়। তবে ভ্যাকসিন নেওয়ার পরই তো তারা মারা গেছে। তিনি আরও বলেন, ভোট কেন্দ্রের মতো নাকি ভ্যাকসিনের কেন্দ্র করা হবে। তাহলে তো এই সরকারের যে বৈশিষ্ট্য ভোট কেন্দ্র মানেই হলো প্রকৃত ভোটাররা যেতে পারবেন না। ভ্যাকসিনের কেন্দ্র যদি ইউনিয়ন গ্রামে করা হয়, তাহলে আওয়ামী লীগের লোকেরাই শুধু এই ভ্যাকসিন পাবে। অন্য কেউ নয়।

অনুষ্ঠানে বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, আবদুস সালাম আজাদ, আবদুল খালেক, ঢাবি অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান, ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ উপস্থিত ছিলেন।


আপনার মন্তব্য