শিরোনাম
প্রকাশ : বুধবার, ২৪ মার্চ, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৩ মার্চ, ২০২১ ২৩:১২

মোদিকে আমন্ত্রণ মিত্র দেশের সরকার প্রধান হিসেবে

নিজস্ব প্রতিবেদক

মোদিকে আমন্ত্রণ মিত্র দেশের সরকার প্রধান হিসেবে

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, মুক্তিযুদ্ধে প্রধান মিত্র দেশ ছিল ভারত, তাই ভারতের সরকারপ্রধান নরেন্দ্র মোদিকে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে আমন্ত্রণ জানিয়েছে বাংলাদেশ। কোনো ব্যক্তিবিশেষকে নয়। তাই ভারতের প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফরকে কেন্দ্র করে অস্থিরতা তৈরিতে কাউকে উসকানি না দেওয়ার জন্য আহ্বান জানাচ্ছি। গতকাল তাঁর সরকারি বাসভবনে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের সঙ্গে পশ্চিমবঙ্গের নির্বাচন বা অন্য কোনো বিষয়ের কোনো যোগসূত্র নেই।

সরকারকে পরাজিত করতে বিএনপির সংগঠিত হওয়ার দাবিকে স্বাগতম জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, রাজনৈতিকভাবে সংগঠিত হলে ভালো। কিন্তু দেশে শান্তিপূর্ণ আন্দোলনের পরিবর্তে অস্থিরতা তৈরি করার জন্য যদি সহিংসতার উপাদান যুক্ত করা হয়, তাহলে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ জনগণকে সঙ্গে নিয়ে যে কোনো অপচেষ্টা মোকাবিলা করবে। তিনি বলেন, বর্তমানে আওয়ামী লীগ অনেক বেশি শক্তিশালী ও সুসংগঠিত।

বিএনপি নেতাদের প্রশাসনে রাজনীতিকরণের অভিযোগ খ-ন করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি প্রথম প্রশাসনে রাজনীতিকরণ শুরু করে, আর শেখ হাসিনার সরকার প্রশাসনকে রাজনীতিমুক্ত করে এবং মেধার সন্নিবেশ ঘটায়। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, বর্তমান প্রশাসন অনেক দক্ষ ও যোগ্যতাসম্পন্ন। রূপকল্প ২০২১, এসডিজি, রূপকল্প ২০৪১, তথা ডেল্টা প্ল্যানসহ দীর্ঘমেয়াদি ভিশন বাস্তবায়নের জন্য সফলতার সঙ্গে কাজ করছে বর্তমান প্রশাসন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর