রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

বিএনপি অভ্যন্তরীণ গণতন্ত্রের চর্চা করছে না : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি বিশেষ সিরিজ সভায় অভ্যন্তরীণ গণতন্ত্রের চর্চা না করে সরকারবিরোধী সিরিজ ষড়যন্ত্রের রূপকল্প তৈরির গোপন বৈঠক করছে।

গতকাল বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলটির সম্পাদকমন্ডলীর সভার শুরুতে তিনি এ কথা বলেন। পরে রুদ্ধদ্বার বৈঠকে বসেন আওয়ামী লীগের সম্পাদকমন্ডলীর সদস্যরা।

বৈঠকে উপস্থিত ছিলেন মাহবুব-উল আলম হানিফ, দীপু মনি, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হক, এস এম কামাল, মির্জা আজম, শফিউল আলম নাদেল, অসীম কুমার উকিল, সুজিত রায় নন্দী, আবদুস সবুর, মেহের আফরোজ চুমকি, বিপ্লব বড়ুয়া, সায়েম খান প্রমুখ।  নির্বাচন কমিশন গঠন প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, এবারও সবরকম গ্রহণযোগ্য পন্থায় নির্বাচন কমিশন গঠন করা হবে। রাষ্ট্রপতির আহ্‌বানে ও সব দলের সঙ্গে আলোচনা করেই সার্চ কমিটির মাধ্যমে নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। সেখানে বিএনপিসহ সব দলের প্রতিনিধিত্ব ছিল। আওয়ামী লীগের আগাম সম্মেলন হওয়ার সম্ভাবনা আছে কি না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের ইতিহাসে আগাম কোনো সম্মেলন হয়নি। নির্বাচন যথাসময়ে হবে, আওয়ামী লীগের সম্মেলনও যথাসময়ে হবে। তিনি বলেন, অবৈধ, অসাংবিধানিকভাবে ক্ষমতা দখলকারী জিয়াউর রহমানের হাতে প্রতিষ্ঠিত বিএনপির গণতান্ত্রিক রীতিনীতির কোনো দায়ভার নেই। তাদের তথাকথিত বিশেষ যে সিরিজ সভাগুলো হয়েছে, এগুলো অভ্যন্তরীণ গণতন্ত্রের চর্চা নয়। এ সিরিজ সভা সিরিজ বোমার পৃষ্ঠপোষক বিএনপির সিরিজ ষড়যন্ত্রের রূপকল্প তৈরির গোপন বৈঠক। ওবায়দুল কাদের বলেন, এখানে গণতন্ত্রের কিছু নেই। আছে কীভাবে সরকারকে ঠেকাবে, কীভাবে দেশের পরিস্থিতিকে অস্থিতিশীল করবে, কীভাবে বিভিন্ন অপশক্তিকে উসকে দেবে। কারণ বাংলাদেশের সাম্প্রদায়িক শক্তির বিশ্বস্ত ঠিকাদার হচ্ছে বিএনপি। তিনি বলেন, কিছু সময় আগে খবর পেলাম ভুঁইফোড় সংগঠন মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ প্রতিষ্ঠাবার্ষিকী পালন করছে। মুক্তিযোদ্ধা প্রজন্মদের বিরুদ্ধে আমাদের কোনো অভিযোগ নেই। কিন্তু যারা লীগ বা আওয়ামী, মুক্তিযোদ্ধা যুক্ত করে ভুঁইফোড় সংগঠন গড়ে তুলে তাদের বিরুদ্ধে আমরা কঠোর। এসব ভুঁইফোড় সংগঠন দলের নাম ভাঙিয়ে চাঁদাবাজি করে। এসব সংগঠনের কোনো বৈঠকে বা আয়োজন বা প্রতিষ্ঠাবার্ষিকীতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের না থাকার অনুরোধ করেন তিনি।

সর্বশেষ খবর