শুক্রবার, ১৫ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

যারা গুজব ছড়াচ্ছে তাদের বিচার হবে

নিজস্ব প্রতিবেদক

যারা গুজব ছড়াচ্ছে তাদের বিচার হবে

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, কুমিল্লায় অনাকাক্সিক্ষত ঘটনা নিয়ে যারা সামাজিক যোগাযোগমাধ্যমে (ফেসবুকে) গুজব ছড়াচ্ছে তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে। গতকাল সচিবালয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। মন্ত্রী বলেন,  সন্দেহভাজন কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে, তাদের জিজ্ঞাসাবাদ চলছে। কয়েকজনকে চিহ্নিত করা হয়েছে। শিগগিরই তাদেরও গ্রেফতার করা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ফেসবুকে দেখলাম পুলিশের আইজির নামে ভুয়া আইডি খুলে ‘পূজা বন্ধের নির্দেশনা’ দেওয়া হয়েছে। এই ধরনের কোনো নির্দেশনা আমরা দেইনি। যারা এই ধরনের অপচেষ্টা করছেন বা করে যাচ্ছেন, তাদেরও চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসব। কোনো বিশৃঙ্খলাকারীকে এই ধরনের অপচেষ্টায় লিপ্ত হতে দেব না। সামাজিক যোগাযোগমাধ্যমে যেন কেউ গুজব না ছড়ায়। সেদিকে সতর্ক থাকতে হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঘটনার পেছনে কারা জড়িত তা তদন্তের মাধ্যমে খুঁজে বের করা হবে। এ বিষয়ে সরকার কঠোর অবস্থানে রয়েছে। তিনি বলেন, ‘এ ধরনের ইস্যুকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা বিনষ্ট করার চেষ্টাও আমরা দেখেছি। যারা এই ধরনের চেষ্টা করছেন কিংবা অব্যাহত রাখবেন, তাদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা নেব। যদি কেউ উসকানি দিয়ে থাকে বা ষড়যন্ত্র করে তাকেও আইনের আওতায় নিয়ে আসব।’

সর্বশেষ খবর