রবিবার, ১৭ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

ঘন ঘন জ্বরে ভুগছেন খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক

ঘন ঘন জ্বরে ভুগছেন খালেদা জিয়া

প্রায় প্রতিদিন ওষুধ পরিবর্তন করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জ্বর কমানোর চেষ্টা করা হচ্ছে। তবুও জ্বর কমছে না। ঘন ঘন জ্বরই ভোগাচ্ছে বেগম জিয়াকে। গতকালও তার শরীরে তাপমাত্রা ছিল ১০১ ডিগ্রি। বারবার জ্বর আসার কারণ খুঁজছে মেডিকেল বোর্ড। সে জন্য নতুন করে স্বাস্থ্যের বেশকিছু পরীক্ষা করা হচ্ছে।

রিপোর্টের উদ্ধৃতি দিয়ে বিএনপি চেয়ারপারসনের একজন চিকিৎসক জানান, রক্তে প্রদাহের মাত্রা বেশি। অর্থাৎ রক্তে সংক্রমণ আছে। এটি অস্বাভাবিক। রক্তে হিমোগ্লোবিনেরও ঘাটতি রয়েছে। ডায়াবেটিসও নিয়ন্ত্রণে নেই।

বিএনপি চেয়ারপারসনের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের একজন সদস্য জানান, খালেদা জিয়াকে আরও অন্তত ১০ দিন এভারকেয়ার হাসপাতালে থাকতে হবে। গতকালও বোর্ড পর্যালোচনা বৈঠক করেছে। মূলত জ্বরই এখন খালেদা জিয়াকে ভোগাচ্ছে। এ কারণে খাবারে তার রুচি নেই। শরীরও দুর্বল। সেই সঙ্গে কিডনির ক্রিয়েটিনিন বর্ডার লাইন ক্রস করেছে। শরীরের থরো চেকআপ করা হচ্ছে।’ হাসপাতাল সূত্রে জানা গেছে, খালেদা জিয়াকে দেখতে গিয়েছিলেন তার ভাইয়ের ছেলে ও ছেলের স্ত্রীসহ তিনজন। এ ছাড়া বিএনপির নেতারা তাদের নেত্রীকে দেখতে হাসপাতালে ভিড় করেন।

খালেদা জিয়ার সুস্থতার জন্য দোয়া-মিলাদ : খালেদা জিয়ার রোগমুক্তি ও তার সুস্থতার জন্য গতকালও সারা দেশে বিএনপির নেতা-কর্মীরা বিভিন্ন মসজিদে দোয়া-মিলাদ কর্মসূচি পালন করেছেন। এর মধ্যে রাজধানীর পল্লবী জান্নাতুল মাওয়া কবরস্থান মসজিদে খালেদা জিয়ার সুস্থতা কামনা করে মাহমুদুর রহমান সংগ্রাম পরিষদ দোয়া ও মিলাদ অনুষ্ঠানের আয়োজন করে। এ ছাড়া ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের উদ্যোগে রাজধানীর মহাখালী গাউছুল আযম মসজিদে দোয়া-মিলাদের আয়োজন করা হয়। এতে মহানগর উত্তর ছাত্রদলের আহ্‌বায়ক জসিম শিকদার রানা, সদস্য সচিব রুহুল আমিন সোহেল, যুগ্ম আহ্‌বায়ক সাজেদ আহমেদ, জাহিদ হাসান, নাজমুল হাসান নাদিম, ফখরুল ইসলাম ফাহাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর