সোমবার, ১৮ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

ব্রাশফায়ারে নিহত আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী

রাঙামাটি প্রতিনিধি

ব্রাশফায়ারে নিহত আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী

রাঙামাটির কাপ্তাইয়ে আওয়ামী লীগের চিৎমরম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী সশস্ত্র সন্ত্রাসীদের ব্রাশফায়ারে নিহত হয়েছেন। নিহতের নাম নেথোয়াই মারমা (৬০)। গতকাল ভোর রাতে কাপ্তাই উপজেলার চিৎমরম ইউনিয়নের আগাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। তবে এ ঘটনার জন্য পার্বত্য চট্টগ্রাম জনসংহতি  সমিতি ওরফে জেএসএসকে দায়ী করেছে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মো. মুছা মাতব্বর।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সশস্ত্র সন্ত্রাসীদের একটি দল রাঙামাটির কাপ্তাই উপজেলার চিৎমরম ইউনিয়নের আগাপাড়া এলাকায় হানা দেয়। এ সময় নিজ ঘরে ঘুমিয়ে ছিলেন আওয়ামী লীগের চিৎমরম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নেথোয়াই মারমা। এ অবস্থায় সশস্ত্র সন্ত্রাসীরা তাকে দরজা খুলতে বলে। দরজা  খোলার সঙ্গে সঙ্গে তাকে লক্ষ্য করে ব্রাশফায়ার করে পালিয়ে যায় সন্ত্রাসীরা। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ ঘটনার খবর ছড়িয়ে পড়লে উপজেলা আওয়ামী লীগ নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। সেনাবাহিনীর টহলও জোরদার করা হয়েছে। রাঙামাটি জেলার অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা বেগম জানান, খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। লাশ ময়নাতদন্তের পর পরিবারের কাছে হস্তান্তর করা হবে। মামলা প্রক্রিয়াধীন। এ ব্যাপারে পুলিশ তদন্ত করছে।

এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করে রাঙামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মো. মুছা মাতব্বর বলেন, কাপ্তাই উপজেলার চিৎমরম ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে এ ঘটনা ঘটিয়েছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি জেএসএসের

সশস্ত্র সন্ত্রাসীরা। পাহাড়ে নির্বাচন এলেই হত্যাকান্ডে মেতে ওঠে এ সন্ত্রাসী গোষ্ঠী। কারণ পাহাড়ে নৌকার জয় নিশ্চিত। মানুষ এখন কোনো সশস্ত্র সন্ত্রাসী গ্রুপকে ভোট দিতে চায় না। নির্বাচনে হেরে যাওয়ার ভয়ে নেথোয়াই মারমাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এ ঘটায় জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করতে প্রশাসনের কাছে জোর দাবি জানান তিনি। তবে এ হত্যাকান্ডের দায় নিতে নারাজ পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির নেতা-কর্মীরা। কথাও বলতে চাননি কেউ।

প্রসঙ্গত, আগামী ১১ নভেম্বর কাপ্তাই উপজেলার চিৎমরম ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে আওয়ামী লীগ-বিএনপিসহ অংশ নিচ্ছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি সমর্থিত প্রার্থীরা।

সর্বশেষ খবর