শনিবার, ২১ মে, ২০২২ ০০:০০ টা

সিরাজগঞ্জে ট্রেনে কাটা পড়ে দাদা-নাতির মৃত্যু, চাঁদপুরে প্রাণ গেল দুই পরীক্ষার্থীর

♦ নিয়ন্ত্রণহীন যানবাহন ♦ বিভিন্ন স্থানে দুর্ঘটনা

প্রতিদিন ডেস্ক

সারা দেশের সড়কজুড়েই নিয়ন্ত্রণহীনভাবে চলছে যানবাহন। আর এই নিয়ন্ত্রণহীনতার শিকার হচ্ছেন যাত্রীসহ সাধারণ মানুষ। ফলে প্রতিদিনই মৃত্যুর মিছিলে যোগ হচ্ছে নতুন মৃত্যু। গতকালও দেশের বিভিন্ন স্থানে বেশ কয়েকটি দুর্ঘটনায় হতাহতের ঘটনা ঘটেছে। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

সিরাজগঞ্জে দাদা-নাতির মৃত্যু : সিরাজগঞ্জ জামতৈল রেলওয়ে স্টেশনে ট্রেনে কাটা পড়ে দাদা-নাতির মৃত্যু হয়েছে। গতকাল দুপুরের দিকে ঢাকা থেকে নীলফামারীর চিলাহাটিগামী নীলসাগর এক্সপ্রেস ট্রেনের নিচে কাটা পড়ে এ দুজনের মৃত্যু হয়। তারা হলেন কামারখন্দ উপজেলার কাজিপুরা গ্রামের আবদুল মান্নান ওরফে কালু (৭০) ও তার নাতি জুনায়েদ সেখ (১০)। জামতৈল রেলওয়ে স্টেশন মাস্টার মাগফিন হাসান জানান, দাদা ও নাতি জামতৈল রেলওয়ে স্টেশন থেকে পশ্চিম পাশের বাজারে যাওয়ার জন্য রেললাইন পার হচ্ছিলেন। এ সময় নীলসাগর ট্রেনের নিচে কাটা পড়ে ঘটনাস্থলেই দুজন মারা যান।

চাঁদপুরে দুই পরীক্ষার্থী নিহত : চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কে বালুবাহী ট্রাক-সিএনজি অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার্থী ফাতেমা আলম (২৪) ও মো. আবদুল্লাহ (২৫) নিহত হয়েছেন। এ ঘটনায় অটোরিকশায় থাকা দুই যাত্রীও আহত হন। দুর্ঘটনার পর ট্রাক ও অটোরিকশাচালক পালিয়ে গেছে। গতকাল সকাল ১০টার দিকে সদর উপজেলার ঘোষেরহাট নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত ফাতেমা হাজীগঞ্জ উপজেলার মাহবুবুল আলমের মেয়ে এবং আবদুল্লাহ একই উপজেলার ৪ নম্বর কালচো ইউনিয়নের হোসেন পাটওয়ারীর ছেলে।

চট্টগ্রামে মিলল পুলিশের লাশ : চট্টগ্রাম নগরী থেকে বেনুরাম নাথ নামে পুলিশের এক এএসআইয়ের লাশ উদ্ধার করেছে পুলিশ। প্রাথমিকভাবে পুলিশ ধারণা করছে, কোনো বেপরোয়া গাড়ির ধাক্কায় তার মৃত্যু হয়েছে। গতকাল সকালে নগরীর ইপিজেড থানাধীন সিমেন্ট ক্রসিং এলাকা থেকে তার লাশ উদ্ধার করা হয়। নিহত বেনুরাম সিএমপির দামপাড়া পুলিশ লাইন্সে কর্মরত ছিলেন।

ইপিজেড থানার ওসি কবিরুল ইসলাম বলেন, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে লাশটি উদ্ধার করা হয়। পরে আমরা নিশ্চিত হই লাশটি এক পুলিশ সদস্যের। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে গাড়ি চাপায় ওই পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে।

বাসচাপায় যুবক নিহত : চট্টগ্রামে বাসচাপায় জয়নাল আবেদীন নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ সময় আবদুল জব্বার নামে আরেকজন মারাত্মকভাবে আহত হয়েছেন। গতকাল সকালে চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কের পটিয়া অংশের পটিয়া বোর্ড অফিস এলাকায় এ ঘটনা ঘটে। পটিয়া হাইওয়ে থানার ওসি মোজাফফর হোসেন বলেন, নিহত জয়নাল ও তার বন্ধু মোটরসাইকেল চালিয়ে কক্সবাজার যাচ্ছিলেন। পথে তাদের মোটরসাইকেলকে চাপা দেয় অজ্ঞাত একটি বাস। এতে ঘটনাস্থলেই জয়নাল মারা যান। আহত হন আরেকজন। লাশ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

চকরিয়ায় মোটরসাইকেল আরোহী নিহত : চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় পিকআপ ট্রাকের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে ইমদাদ হোসেন (৩০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে  উপজেলার  হারবাং ইউনিয়নের বুড়ির দোকান এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ইমদাদ রাজধানী ঢাকার উত্তর খান এলাকার অহিদুর রহমানের ছেলে। চিরিঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মুর্শেদুল আলম ভূঁইয়া বলেন, গত সোমবার ঢাকার উত্তরখান এলাকা থেকে ছয় বন্ধু মিলে ছয় মোটরসাইকেলযোগে কক্সবাজার বেড়াতে আসেন। গতকাল ঢাকা ফেরার পথে মহাসড়কের চকরিয়ার হারবাং বুড়ির দোকান এলাকায় পৌঁছলে দুপুর সাড়ে ১২টার দিকে বিপরীত দিক থেকে আসা পিকআপ ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় ঘটনাস্থলে মারা যান মোটরসাইকেল আরোহী ইমদাদ হোসেন। পরে ঘাতক পিকআপ ট্রাক জব্দ করা হয়েছে। লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

ভেড়ামারায় নিহত : কুষ্টিয়ার ভেড়ামারায় বাসের সঙ্গে এক্সেভেটরের (মাটি কাটার যন্ত্র) সংঘর্ষে শাহাবুদ্দিন (২৩) নামে একজন নিহত হয়েছেন। গতকাল ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুজিবুর রহমান জানান, বৃহস্পতিবার দিনগত রাতে উপজেলার দশমাইল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত শাহাবুদ্দিন মেহেরপুর জেলার গাংনী উপজেলার রাধা গোবিন্দপুর ধলা এলাকার সাইদুল ইসলামের ছেলে। তিনি বাসযাত্রী ছিলেন। ওসি আরও জানান, রাত ১২টার দিকে দশমাইল এলাকায় কুষ্টিয়া থেকে ঢাকাগামী শ্যামলী পরিবহনের একটি যাত্রীবাহী বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা এক্সেভেটরের ধাক্কা লাগে। এতে বাসযাত্রী শাহাবুদ্দিন গুরুতর আহত হন। তাৎক্ষণিকভাবে স্থানীয়রা তাকে উদ্ধার করে ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঝালকাঠিতে নামাজ পড়ে ফেরার পথে মৃত্যু : ঝালকাঠির রাজাপুরে জুমার নামাজ শেষে বাসায় ফেরার পথে সড়ক দুর্ঘটনায় শাহ আলম হাওলাদার (৫০) নামের এক কাঠমিস্ত্রির মৃত্যু হয়েছে। গতকাল উপজেলার গালুয়া গ্রামে ৩টার দিকে এ ঘটনা ঘটে। নিহতের বড় ভাই নুরুজ্জামান হাওলাদার বলেন, শাহ আলম জুমার নামাজ শেষে মসজিদ থেকে বের হয়ে বাড়িতে ফিরছিলেন। রাজাপুর থানার পরিদর্শক পুলক চন্দ্র রায় বলেন, একটি গাড়ি শাহ আলমকে চাপা দিয়ে চলে যায়।

বগুড়ায় ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত : বগুড়ার দুপচাঁচিয়া ও কাহালু উপজেলার সীমান্তবর্তী স্থানে ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল রাত সাড়ে ৮টার দিকে কাহালু উপজেলার নওগাঁও-বগুড়া আঞ্চলিক মহাসড়কের বীরবেদার বারোমাইল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে নিহত দুজনের নাম-পরিচয় জানা যায়নি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর