মঙ্গলবার, ২৮ জুন, ২০২২ ০০:০০ টা

নাটবল্টু খোলা যুবক রিমান্ডে, বাড়িতে হামলা

নিজস্ব প্রতিবেদক

পদ্মা সেতুতে নাট খুলে ভাইরাল হওয়া বাইজিদের বিরুদ্ধে বিশেষ নিরাপত্তা আইনে মামলা হয়েছে। পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) কর্মকর্তারা বলছেন, যানবাহন চলাচলের জন্য রবিবার সেতু খুলে দেওয়ার পর সকাল ৭টা থেকে বেলা ১১টার মধ্যে বাইজিদের নাট খোলার ভিডিও ধারণ করা হয়। এরপর এটি আপলোড করা হয় টিকটকে।

বাইজিদকে গ্রেফতারের বিষয়ে গতকাল সকালে রাজধানীর মালিবাগে সিআইডি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব জানান সংস্থার সাইবার ইন্টেলিজেন্স অ্যান্ড রিস্ক ম্যানেজমেন্ট বিভাগের বিশেষ পুলিশ সুপার রেজাউল মাসুদ। এ ছাড়া বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির নামে ফেসবুক অ্যাকাউন্ট খুলে প্রতারণার অভিযোগে আলমগীর হোসেন নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে সিআইডি।

বিশেষ পুলিশ সুপার রেজাউল মাসুদ বলেন, ‘বাইজিদ ও তার বন্ধু কায়সার প্রাইভেট কারে পদ্মা সেতুতে যান। বাইজিদ গাড়ি ড্রাইভ করছিলেন। জাজিরা প্রান্তের ৩০-৩৫ নম্বর পিলারের মধ্যে নেমে তিনি ও তার বন্ধু রেলিংয়ের নাট-বোল্টু খুলে ফেলে তুচ্ছতাচ্ছিল্য করেন। ব্যঙ্গ করে মানুষের ফিলিংসে (অনুভূতি) আঘাত করেন। পরে বাইজিদ ও কায়সার দুটি ভিডিও নিজেদের টিকটক অ্যাকাউন্টে আপলোড করেন। প্রাথমিকভাবে আমাদের মনে হয়েছে, এটা একটা অন্তর্ঘাতমূলক কাজ। এটা স্যাবোটাজের মতো আমাদের কাছে মনে হয়েছে। আমরা বাইজিদকে দ্রুত অ্যারেস্ট করি। ভিডিওটি আপলোড হওয়ার এক ঘণ্টার মধ্যেই অবস্থান শনাক্ত করে তাকে গ্রেফতার করি। তবে কায়সার এখনো পলাতক। আমরা বাইজিদের কাছ থেকে ডিভাইস জব্দ করেছি। তার আরও কিছু ডিভাইস, আরও কিছু ভিডিও, আগের অ্যাকটিভিটিজ দেখে মনে হয়েছে এটা অন্তর্ঘাতমূলক কাজ। এ জিনিসটা এভাবে খোলার কথা নয়। এত বড় স্থাপনার নাট-বোল্টু হাত দিয়ে খোলার কথা নয়। ভিডিওতে আমরা সবাই দেখছি ইজিলি খুলে যাচ্ছে।’ এদিকে সংবাদ সম্মেলনে বলা হয়েছে, যান চলাচলের প্রথম দিন পদ্মা সেতুতে এক যুবক মূত্রত্যাগ করেছেন। ওই দৃশ্যের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ইতোমধ্যে ভাইরাল হয়েছে। মূত্রত্যাগ করা ওই যুবককেও সিআইডি খুঁজছে। এর আগে সংবাদ সম্মেলনে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির নামে ফেসবুক অ্যাকাউন্ট খুলে প্রতারণার অভিযোগে আলমগীর হোসেন নামে এক ব্যক্তিকে সিআইডি সাইবার পুলিশ গ্রেফতার করেছে বলে জানানো হয়।

পটুয়াখালী প্রতিনিধি জানান, পদ্মা সেতুর নাটবল্টু খুলে টিকটক ভিডিও বানানোর অভিযোগে গ্রেফতার বায়েজিদ আহমেদ তালহার গ্রামের বাড়িতে হামলা ও ভাঙচুর চালানো হয়েছে। গতকাল বিকাল ৫টার দিকে বায়েজিদের নিজ বাড়ি পটুয়াখালীর লাউকাঠি ইউনিয়নের তেলিখালী গ্রামে এ হামলার ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী বায়েজিদের মেজো ভাবি হাদিসা বেগম সাংবাদিকদের জানান, ১০-১৫টি মোটরসাইকেলে ২৫-৩০ জন সশস্ত্র যুবক বাড়িতে ঢুকে অতর্কিত হামলা চালায়। তারা রামদা ও কুড়াল দিয়ে ঘরের সামনের ও পশ্চিম পাশের টিনের বেড়া কুপিয়ে ও পিটিয়ে ভাঙচুর করে। তারা ঘরে ঢুকে আসবাবপত্রসহ বিভিন্ন মালামালও তছনছ করে। পটুয়াখালী সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এটা হামলা নয়। বিষয়টি একটি বিচ্ছিন্ন ঘটনা। এ ঘটনায় কেউ কোনো অভিযোগ করেনি।

সর্বশেষ খবর