রবিবার, ২১ আগস্ট, ২০২২ ০০:০০ টা

ক্ষমতায় থাকতে পারছে না ভারতের সমর্থন ছাড়া : মান্না

নিজস্ব প্রতিবেদক

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, আওয়ামী লীগ ভারতের সমর্থন না পেলে ক্ষমতায় থাকতে পারছে না। গতকাল জাতীয় প্রেস ক্লাবে নাগরিক ঐক্যে যোগদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ক্ষমতায় টিকিয়ে রাখার জন্য ভারত সরকারকে পররাষ্ট্রমন্ত্রীর অনুরোধ করা নিয়ে বক্তব্য প্রসঙ্গে মাহমুদুর রহমান মান্না বলেন, যদি ভারতের কোনো সমর্থন ছাড়াই শেখ হাসিনা সরকার থাকতে পারে, তাহলে কেন বলেছেন ভারত সরকারকে? উনি (পররাষ্ট্রমন্ত্রী) মনে করেন, শেখ হাসিনা সরকারকে এখন রাখার জন্য ভারতের সমর্থন ছাড়া উপায় নেই। আমেরিকার সমর্থনও লাগবে উল্লেখ করে মাহমুদুর রহমান মান্না বলেন, আমেরিকাকে পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, বিএনপিকে বোঝান যেন নির্বাচনে আসে। আমেরিকাকে কেন বোঝাতে হবে, আপনারা নিজেরা বোঝাতে পারেন না? তিনি বলেন, আমেরিকাকে বোঝানো যায়, কারণ আমেরিকা তো ইভিএমে ভোট করে। কিন্তু আমেরিকার ইভিএমে ভোট হওয়ার পর একটি স্লিপ আসে যে কাকে ভোট দিয়েছেন। কিন্তু আমাদের দেশে সেটা নেই। মাহমুদুর রহমান মান্না বলেন, এই সরকার আর বেশি দিন টিকতে পারবে না। এই সরকার যদি তার রিজার্ভ সমস্যার সমাধান করতে না পারে, জ্বালানি সমস্যার সমাধান না করতে পারে, জিনিসপত্রের দাম না কমাতে পারে, তাহলে আজ অথবা কাল যেতে তো হবে। নিজে থেকে যেতে হবে। আমরা রাস্তায় আন্দোলন যদি নাও করি, মাফ চাইতে হবে যে আমি দেশ চালাতে পারছি না। এ রকম জায়গায় যাচ্ছে। তিনি বলেন, রাস্তায় একজন মানুষ পাবেন না, যে আওয়ামী লীগের পক্ষে কোনো কথা বলে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন শহীদুল্লাহ কায়সার, মোমিনুল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করেন এস এম এ কবির। এ ছাড়া নাগরিক ঐক্যে যোগদান করা শিক্ষক মো. আবু তাহের, প্রকৌশলী হারুন অর রশিদ, ব্যবসায়ী জাকির হোসেন, আইনজীবী মো. আনোয়ার হোসেন প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য দেন।

 

সর্বশেষ খবর