বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

বিভাগীয় শহরে গণসমাবেশ করবে বিএনপি

নিজস্ব প্রতিবেদক

সব বিভাগীয় শহরে গণসমাবেশ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।   ৮ অক্টোবর চট্টগ্রাম শহর থেকে এ কর্মসূচি শুরু হবে এবং ১০ ডিসেম্বর ঢাকায় গণসমাবেশের মাধ্যমে তা শেষ হবে। জ্বালানি তেলসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি, ভোলায় নুরে আলম ও আবদুর রহিম, নারায়ণগঞ্জে শাওন প্রধান, মুন্সীগঞ্জে শহিদুল ইসলাম শাওন ও যশোরে আবদুল আলিম হত্যাসহ বেগম খালেদা জিয়ার মুক্তি এবং নেতা-কর্মীদের বিরুদ্ধে ‘মিথ্যা মামলার’ প্রতিবাদে বিভাগীয় শহরে এই গণসমাবেশ কর্মসূচি নেওয়া হয়েছে।  গতকাল গুলশানে দলীয় চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন। গত সোমবার রাতে দলের স্থায়ী কমিটির ভার্চুয়াল বৈঠকে গণসমাবেশ করার এ সিদ্ধান্ত হয়। ঘোষিত কর্মসূচি অনুযায়ী বিএনপি ৮ অক্টোবর চট্টগ্রাম, ১৫ অক্টোবর ময়মনসিংহ, ২২ অক্টোবর খুলনা, ২৯ অক্টোবর রংপুর, ৫ নভেম্বর বরিশাল, ১২ নভেম্বর ফরিদপুর, ১৯ নভেম্বর সিলেট, ২৬ নভেম্বর কুমিল্লা, ৩ ডিসেম্বর রাজশাহী এবং সর্বশেষ ১০ ডিসেম্বর রাজধানী ঢাকায় গণসমাবেশ অনুষ্ঠিত হবে।

আহত নেতা-কর্মীদের শয্যাপাশে ফখরুল : গতকাল কাকরাইল ইসলামী ব্যাংক হাসপাতালে ও ধানমন্ডির পপুলার ডায়াগনস্টিক সেন্টার অ্যান্ড হাসপাতালে চিকিৎসাধীন দলীয় নেতা-কর্মীদের দেখতে গিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আওয়ামী লীগ সন্ত্রাস করে রাজনীতিতে আছে এবং সন্ত্রাসের মাধ্যমেই তারা ক্ষমতায় টিকে থাকতে চাইছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের নেতাদের পিটিয়ে আহত করার মধ্য দিয়ে আবারও প্রমাণিত হলো আওয়ামী লীগ একটি সন্ত্রাসী দল। ছাত্রলীগ হচ্ছে তাদের পেটোয়া বাহিনী। তিনি প্রথমে কাকরাইল ইসলামী ব্যাংক হাসপাতালে আহত ছাত্রদলের নেতাদের দেখতে যান। এরপর মুন্সীগঞ্জে সমাবেশে আহত জাহাঙ্গীরকে দেখতে ধানমন্ডির পপুলার ডায়াগনস্টিক সেন্টার অ্যান্ড হাসপাতালে যান।

মুন্সীগঞ্জের ঘটনায় বিএনপির ১৩৯ নেতার আগাম জামিন : মুন্সীগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষের ঘটনায় দায়ের করা দুই মামলায় বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, জেলা বিএনপির সদস্যসচিব কামরুজ্জামান রতনসহ ১৩৯ নেতা-কর্মীকে আগাম জামিন দিয়েছেন হাই কোর্ট। গতকাল বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. খায়রুল আলমের হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী, ব্যারিস্টার কায়সার কামাল, অ্যাডভোকেট মো. কামাল হোসেন ও অ্যাডভোকেট রোকনুজ্জামান সুজা।

২২ সেপ্টেম্বর মুন্সীগঞ্জ সদর উপজেলায় বিএনপি-পুলিশ সংঘর্ষের ঘটনায় দলটির নেতা-কর্মীদের বিরুদ্ধে দুটি পৃথক মামলা হয়। মামলা দুটিতে ১ হাজার ৩৬৫ জনকে আসামি করা হয়েছে। এর মধ্যে বিএনপির নেতা-কর্মী ও অজ্ঞাতপরিচয় ব্যক্তি রয়েছেন। দুটি মামলায় ২৬ জন জেলা কারাগারে রয়েছেন। ২১ সেপ্টেম্বর বিকাল ৩টার দিকে জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দামের ঊর্ধ্বগতির প্রতিবাদ এবং ভোলা ও নারায়ণগঞ্জে বিএনপির তিন নেতা-কর্মী হত্যার বিচার দাবিতে মুন্সীগঞ্জ শহরের মুক্তারপুরে বিক্ষোভ কর্মসূচি আয়োজন করে জেলা বিএনপি।

সেখানে বিএনপি নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। সে ঘটনায় বিএনপি নেতা-কর্মী, সাংবাদিক, পুলিশ সদস্যসহ প্রায় ৮০ জন আহত হন। তাদের মধ্যে মুক্তারপুর ওয়ার্ড যুবদলের সাংগঠনিক সম্পদক শহিদুল ইসলাম শাওন মারা গেছেন।

 

সর্বশেষ খবর