মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০২২ ০০:০০ টা
জাহাজ দেখতে গিয়ে নিখোঁজ

দুই দিন পর দুজনের লাশ উদ্ধার

পাবনা প্রতিনিধি

জাহাজ দেখতে গিয়ে যমুনা নদীতে নিখোঁজের দুই দিন পর খালাতো দুই ভাইয়ের লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল সকালে পাবনার বেড়া উপজেলার নগরবাড়ী নৌবন্দরের প্রতাপপুরসংলগ্ন যমুনা নদী থেকে দুজনের লাশ উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, শনিবার জাহাজের সঙ্গে ধাক্কা লাগার ভয়ে নৌকা থেকে নদীতে লাফ দিয়ে নিখোঁজ হন পান্না সরদার (২৮) ও পিয়াস শেখ (২০)। তারা দুজন আপন খালাতো ভাই। পান্না সাঁথিয়া উপজেলার ভৈরবপুর গ্রামের আক্কাছ সরদারের ছেলে, পিয়াস সুজানগর উপজেলার কোলচুড়ি গ্রামের আমিরুল শেখের ছেলে।

নিহতদের মামা আনোয়ার হোসেন জানান, শনিবার দুই ভাই নগরবাড়ীর এক আত্মীয়বাড়ি বিয়ের দাওয়াতে গিয়েছিল। ওইদিন দুপুরে ওখানকার আরেক যুবকের সঙ্গে দুজন নগরবাড়ী ঘাটে গিয়ে নৌকায় চড়ে যমুনা নদীতে ঘুরতে থাকে। একপর্যায়ে নগরবাড়ী ঘাটে জাহাজের সঙ্গে নৌকার ধাক্কা লাগার ভয়ে তিনজনই নদীতে ঝাঁপ দেয়। এর মধ্যে স্থানীয় যুবকটি সাঁতরে জাহাজ ধরে বেঁচে গেলেও পান্না ও পিয়াস নিখোঁজ হন। পরে ফায়ার সার্ভিস শনিবার সারা দিন ও রবিবার দুপুর পর্যন্ত খোঁজাখুঁজি করে লাশ না পেয়ে উদ্ধার তৎপরতা বন্ধ করে দেয়। এরপর আজ (সোমবার) সকাল ৭টার দিকে প্রতাপপুর জামে মসজিদের কাছে সেখানে থাকা কার্গো জাহাজ ছেড়ে যাওয়ার পরপরই লাশ দুটি ভেসে ওঠে। স্রোতের কারণে লাশ দুটি জাহাজের নিচে আটকে ছিল বলে ধারণা করা হচ্ছে। খবর পেয়ে পুলিশ এসে লাশ দুটি উদ্ধার করে। নগরবাড়ী নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ শরিফুল ইসলাম বলেন, দুই দিন অনেক খোঁজাখুঁজির পরও না পেয়ে স্থানীয়দের থেকে খবর পেয়ে লাশ দুটি উদ্ধার করা হয়। আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রওশন আলম বলেন, এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা হয়েছে।

সর্বশেষ খবর