বুধবার, ৫ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

রোহিঙ্গা ক্যাম্পে গুলিতে এবার শিশু নিহত

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের উখিয়া ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের এলোপাতাড়ি গুলিতে তাসফিয়া আক্তার (১১) নামে এক শিশু প্রাণ হারিয়েছে। গুলিবিদ্ধ হয়েছেন দিল কায়েছ (১৮) নামে এক নারী। তাসফিয়া ক্যাম্প ১৮-এর এইচ/৫২ ব্লকের মোহাম্মদ ইয়াছিনের মেয়ে। দিল কায়েছ একই ক্যাম্পের মোহাম্মদ হোসেনের মেয়ে। এ ঘটনায় তিন সন্ত্রাসীকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

সোমবার মধ্যরাত ও গতকাল ভোরে এ ঘটনা ঘটে। গতকাল বিকালে সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন ৮ এপিবিএনের সহকারী পুলিশ সুপার ফারুক আহমেদ।

তিনি জানান, সোমবার মধ্যরাতে ক্যাম্প ১৮-এর এইচ/৫২ ব্লকের ইয়াছিনের শেটের সামনে অজ্ঞাত সন্ত্রাসীরা এলোপাতাড়ি গুলি চালালে দুজন আহত হন। তাদের উদ্ধার করে প্রথমে কুতুপালংয়ের এমএসএফ হাসপাতালে ও পরে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাসফিয়াকে মৃত ঘোষণা করেন। দিল কাইয়েছ এখনো চিকিৎসাধীন। তিনি আরও জানান, ঘটনার পরপরই এপিবিএনের একাধিক টিম ঘটনাস্থলে অভিযান চালায়। এ সময়  পুলিশকে লক্ষ্য করে রোহিঙ্গা দুষ্কৃতকারীরা গুলি ছুড়লে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। পরে পুলিশ ধাওয়া দিয়ে দিল মোহাম্মদ, সাইফুল্লাহ ও এরফান নামে তিন রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করে।

সর্বশেষ খবর