বৃহস্পতিবার, ১২ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা
জমির জন্য গাছে বেঁধে আগুন

বাঁচানো গেল না সুফিয়াকে

গোপালগঞ্জ প্রতিনিধি

বাঁচানো গেল না সুফিয়াকে

জমি নিয়ে বিরোধের কারণে গোপালগঞ্জে সুফিয়া বেগম (৫০) নামে এক গৃহবধূর ওপর পৈশাচিকতা চালানো হয়েছে। তাকে গাছে বেঁধে গায়ে আগুন ধরিয়ে দেওয়া হয়। পরে উদ্ধার করে ঢাকার হাসপাতালে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয়। জানা গেছে, গত মঙ্গলবার বেলা ১১টার দিকে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার সাজাইল ইউনিয়নের বাগঝাপা গ্রামে জমি-সংক্রান্ত বিরোধের জের ধরে বড় ভাইয়ের স্ত্রী সুফিয়া বেগমকে বাড়ির উঠানের পেয়ারা গাছের সঙ্গে বেঁধে গায়ে আগুন ধরিয়ে দেন দেবর লিয়াকত মোল্লা। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে কাশিয়ানী হাসপাতালে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসার পর তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। আগুনে গৃহবধূর শরীরের ৯০ ভাগ পুড়ে যায় বলে কাশিয়ানী ১০০ শয্যা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আমিনুল ইসলাম জানান। বাগঝাপা গ্রামের হিরণ মোল্লা ও ইয়াকুব মোল্লা জানান, এই গ্রামের অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য ইউসুফ আলী মোল্লার সঙ্গে তার আপন ভাই লিয়াকত মোল্লার দীর্ঘদিন ধরে পৈতৃক সম্পত্তি নিয়ে বিরোধ চলে আসছিল। অভিযুক্ত লিয়াকত মোল্লাও একজন অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য। লিয়াকত মোল্লা তার পৈতৃক সম্পত্তির প্রাপ্য অংশ আগেই বিক্রি করে অন্যত্র বসবাস করছেন। কিন্তু এখনো তিনি পৈতৃক সম্পত্তি পাবেন বলে দাবি করে আসছেন। এ নিয়ে দুই ভাইয়ের মধ্যে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে মঙ্গলবার লিয়াকত তার ভাবি সুফিয়া বেগমকে ঘর থেকে বাইরে এনে উঠানে থাকা পেয়ারা গাছের সঙ্গে বেঁধে তার গায়ে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায়। এর ১ বছর আগেও লিয়াকত জমিজমা নিয়ে বিরোধের জেরে তার ভাবি সুফিয়া বেগমের চুল কেটে দিয়েছিল।

কাশিয়ানী থানার ওসি ফিরোজ আলম জানান, গতকাল সকাল ৭টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় গৃহবধূ মারা যান। এই ঘটনার প্রধান অভিযুক্ত ওই নারীর দেবর অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য লিয়াকত মোল্লাকে (৫০) পুলিশ গ্রেফতার করেছে। মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে ঢাকার কদমতলা এলাকায় অভিযান চালিয়ে কাশিয়ানী থানা পুলিশ তাকে গ্রেফতার করে। এর আগে মঙ্গলবার দুপুরে ওই নারীর ভাই আখতার হোসেন বাদী হয়ে কাশিয়ানী থানায় লিয়াকতসহ দুজনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ২/৩ জনের নামে একটি মামলা দায়ের করেন।

কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ আলম বলেন, গ্রেফতার লিয়াকতকে রাতেই কাশিয়ানী থানায় আনা হয়েছে। তাকে গোপালগঞ্জের আদালতে হাজির করে রিমান্ডের আবেদন করা হবে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর