রবিবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

ছাত্রলীগের সেই দুই নেতা বহিষ্কার

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ছিনতাইয়ের অভিযোগে আটক ছাত্রলীগের দুই নেতাকে বহিষ্কার করেছে সংগঠনটি। বহিষ্কৃতরা হলেন-মাস্টারদা সূর্যসেন হল ছাত্রলীগের সহ-সভাপতি মোহাইমিনুল ইসলাম ইমন এবং শহীদ সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রলীগের সহ-সভাপতি রাজিব হোসাইন রবিন। গতকাল ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বহিষ্কারের বিষয়টি জানানো হয়। এর আগে, পুলিশ পরিচয়ে চাঁদাবাজির অভিযোগে বৃহস্পতিবার রাতে সোহরাওয়ার্দী উদ্যানের রমনা কালি মন্দির এলাকা থেকে তাদের আটক করে শাহবাগ থানা পুলিশ। বিজ্ঞপ্তিতে সংগঠনবিরোধী, শৃঙ্খলা পরিপন্থী, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুণ্ন্ন হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে তাদের বহিষ্কার করা হয়েছে বলে জানানো হয়।

উল্লেখ্য, মোহাইমিনুল ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের এবং রাজিব একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। ঘটনার দিন তারা পুলিশ পরিচয় দিয়ে বইমেলায় ঘুরতে আসা চার ব্যক্তিকে তল্লাশি করে। এ সময় ওই চার ব্যক্তি মাদক বহন করছে, এমন দাবি করে তারা। তবে, শরীর তল্লাশির পর কোনো মাদক না পাওয়ায় তাদের ১৫০০ টাকা হাতিয়ে নেয়। কিন্তু ভুক্তভোগীরা জানান, তাদের বাসায় ফিরে যাওয়ার টাকা নাই। পরে ৬০০ টাকা ফেরত দিয়ে একটি মোটরসাইকেলে করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে অভিযুক্তরা। কিন্তু ভুক্তভোগীরা ছিনতাইয়ের শিকার হয়েছেন বুঝতে পেরে চিৎকার শুরু করলে আশেপাশের লোকজন তাদের আটক করে পুলিশে দেয়।

উল্লেখ্য, বিগত কিছুদিন ধরে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা ও এর আশেপাশে বেশকিছু ছিনতাই, চাঁদাবাজি ও হেনস্থার অভিযোগ সামনে এসেছে। এর প্রায় সবকটির সঙ্গেই ছাত্রলীগের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখার নেতা-কর্মীদের জড়িত থাকার তথ্য পাওয়া যায়। এর আগে, এসব অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ১০ নেতা-কর্মীকে বহিষ্কার করা হয়েছে। এমনকি বিশ্ববিদ্যালয় থেকে বেশ কয়েকজনকে বহিষ্কার করা হয়েছে।

সর্বশেষ খবর