শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩ ০০:০০ টা

মর্যাদাপূর্ণ প্রত্যাবাসন দাবি রোহিঙ্গাদের, আরও ৭৮ জনের তথ্য যাচাই

ক্যাম্পে আবারও খুন

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

রোহিঙ্গা প্রত্যাবাসন প্রক্রিয়ার জন্য বাংলাদেশে আসা মিয়ানমারের প্রতিনিধি দল দ্বিতীয় দিন গতকাল ২৩ পরিবারের ৭৮ জন রোহিঙ্গার সাক্ষাৎকার নিয়েছে। সকাল থেকে শুরু হয়ে সন্ধ্যা পর্যন্ত টেকনাফ স্থলবন্দরের রেস্টহাউসে সাক্ষাৎকার নেওয়া হয়। ১৩ নম্বর, ১৯ নম্বর, ২৬ নম্বর ও ২৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্প থেকে সাক্ষাৎকারের জন্য স্থলবন্দরের ভিতরের রেস্টহাউসে নিয়ে আসা হয় ২৩ পরিবারের ৭৮ জন রোহিঙ্গাকে।

এ ব্যাপারে অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (উপসচিব) খালিদ হোসেন বলেন, দ্বিতীয় দিনের মতো মিয়ানমার প্রতিনিধিদের কাছে রোহিঙ্গাদের সাক্ষাৎকার শুরু হয়েছে। অর্ধশতাধিকেরও বেশি রোহিঙ্গা সাক্ষাৎকার দিয়েছেন। এর আগের দিন ৯০ জনের বেশি রোহিঙ্গা সাক্ষাৎকার দেন। এ কার্যক্রম আরও কয়েক দিন চলবে। জানতে চাইলে টেকনাফ শালবন রোহিঙ্গা ক্যাম্পের নেতা নুরুল বশর বলেন, দ্বিতীয় দিনের মতো মিয়ানমার প্রতিনিধি দলের কাছে রোহিঙ্গারা সাক্ষাৎকার দেওয়া শুরু করেছেন। ২৩ পরিবারের ৭৮ জন রোহিঙ্গার সাক্ষাৎকার নেওয়া হয়েছে। উল্লেখ্য, বুধবার সকালে স্পিডবোটে মিয়ানমারের টেকনিক্যাল টিমের ১৭ সদস্যের প্রতিনিধি দল টেকনাফ-মিয়ানমার ট্রানজিট জেটি ঘাটে পৌঁছায়।

রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা : কক্সবাজারের উখিয়ার বালুখালী ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে গলা কেটে রোহিঙ্গা যুবককে খুন করেছে একদল দুষ্কৃতকারী। বুধবার গভীর রাতে এ ঘটনা ঘটে। গতকাল সকাল ৮টার দিকে হাত-মুখ বাঁধা গলা কাটা অবস্থায় রোহিঙ্গা যুবকের লাশ উদ্ধার করে পুলিশ। উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, পুলিশ তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে। নিহত মাহবুবুর রহমান (৩০) উখিয়ার ক্যাম্প-৮-এর ইস্ট এলাকার বাসিন্দা আবু শামার ছেলে।

সর্বশেষ খবর