শনিবার, ১৮ মার্চ, ২০২৩ ০০:০০ টা

প্রতিটি ক্ষেত্রে বঙ্গবন্ধু অনুপ্রেরণা

চাঁদপুর প্রতিনিধি

প্রতিটি ক্ষেত্রে বঙ্গবন্ধু অনুপ্রেরণা

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, প্রতিটি বাঙালি তার অধিকার, সম্মান ও মর্যাদা নিয়ে বিশ্বের বুকে মাথা তুলে দাঁড়াবে, সে জন্য বঙ্গবন্ধু সারা জীবন সংগ্রাম করেছেন। তিনি যেমন বাংলাদেশ চেয়েছিলেন, তাঁর কন্যা সব অপশক্তিকে প্রতিহত করে অপ্রতিরোধ্য গতিতে সেই বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আগামী দিন স্মার্ট বাংলাদেশ হবে এবং সেই স্মার্ট বাংলাদেশ গড়ার প্রতিটি মুহূর্তে আমাদের অনুপ্রেরণার উৎস জাতির পিতা বঙ্গবন্ধু। গতকাল সকালে চাঁদপুর সরকারি কলেজ ক্যাম্পাসে চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, শেখ মুজিবই একমাত্র নেতা যিনি ভাষার আন্দোলন দিয়ে শুরু করে স্বায়ত্ত শাসনের আন্দোলন, স্বাধিকারের আন্দোলন করে এ দেশকে স্বাধীন করেছেন। আমরা পেয়েছি একটি স্বাধীন সার্বভৌম জাতি-রাষ্ট্র। সে জন্যই তিনি আমাদের জাতির পিতা।

চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, সহসভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ অসিত বরণ দাস, পুরান বাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার।

সর্বশেষ খবর