বুধবার, ২২ মার্চ, ২০২৩ ০০:০০ টা

নাটোরে স্বেচ্ছাসেবক লীগ সভাপতির গাড়ি বহরে হামলা

নাটোর প্রতিনিধি

নাটোর জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ও সদর উপজেলা স্বনির্ভর সমবায় সমিতি লিমিটেড ইউসিসির পরিচালনা পর্ষদের সদ্য নির্বাচিত সভাপতি খন্দকার ইশতিয়াক আহমেদ ডলারের গাড়িবহরে হামলার ঘটনা ঘটেছে। নির্বাচনে পরাজয়ের ক্ষোভ থেকে প্রতিদ্বন্দ্বী প্রার্থী শরিফুল ইসলামের সমর্থকরা তার অনুসারীদের ওপর হামলা চালিয়েছেন বলে দাবি করেছেন ডলার। শরিফুল ইসলাম সদর আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের বড় ভাই। গতকাল বিকাল সাড়ে ৫টায় শহরের কানাইখালী এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার পর এক ঘণ্টা রাস্তা অবরোধ করে রাখেন ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীরা। ইশতিয়াক আহমেদ ডলার অভিযোগ করেন, মঙ্গলবার (গতকাল) বিকালে নির্বাচনের ফলাফল ঘোষণার পর তিনি নির্বাচিত হন। এ সময় তার উচ্ছ্বসিত অনুসারীরা শহরে মোটরসাইকেল শোডাউন করেন। শহরের কানাইখালী ফায়ার সার্ভিস মোড় অতিক্রমের সময় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের অনুসারী হিসেবে পরিচিত গোলাম কিবরিয়া ওরফে কুত্তা সেলিমের নেতৃত্বে একদল সন্ত্রাসী মোটরসাইকেল বহরে হামলা চালায়।

এ সময় জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রুহুল আমিন বিপ্লব ও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম শাহীন আহত হন। এদিকে ঘটনার পরপরই সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল করেছেন ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীরা।

 ফলে নাটোর শহরে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। আইনশৃঙ্খলা রক্ষায় ঘটনাস্থলে বিপুল পুলিশ মোতায়েন করা হয়। পরে জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আবদুল কুদ্দুস এমপি এবং সাধারণ স¤পাদক সদর উপজেলা চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজানসহ দলীয় নেতা ও পুলিশের আশ্বাসে ঘণ্টাখানেক পরে অবরোধ উঠিয়ে নেওয়া হয়।

জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ স¤পাদক অ্যাডভোকেট মালেক শেখ অভিযোগ করে বলেন, ‘এমপি শিমুলের নির্দেশে হাইব্রিড ক্যাডার কুত্তা সেলিম ও তার সাঙ্গোপাঙ্গরা ন্যক্কারজনক এ হামলা চালিয়েছে। আমি হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।’ ছাত্রলীগের সভাপতি ফরহাদ বিন আজিজ জানান, ‘কুত্তা সেলিমসহ সব হামলাকারীকে দ্রুত গ্রেফতার করতে হবে। নইলে ছাত্রলীগ কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।’

এদিকে গোলাম কিবরিয়া সেলিম অভিযোগ অস্বীকার করে বলেন, ‘আমরা কারও ওপর হামলা করিনি। আমাদের ওপরই উল্টো হামলা করা হয়েছে।’

এদিকে নাটোর সদর আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল এমপি বলেন, ‘আমি ওমরাহ করার জন্য সৌদি আরবের পথে। ঘটনা সম্পর্কে জানি না। যারা ঘটনার সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হোক।’

নাটোর সদর থানার অফিসার ইনচার্জ নাসিম আহম্মেদ বলেন, এ ব্যাপারে এখনো কেউ অভিযোগ করেননি। তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

 

সর্বশেষ খবর