রবিবার, ২৮ মে, ২০২৩ ০০:০০ টা
শান্তি সমাবেশ আওয়ামী লীগের

ভিসানীতি নিয়ে বিএনপি বেকায়দায় : কাদের

নিজস্ব প্রতিবেদক

ভিসানীতি নিয়ে বিএনপি বেকায়দায় : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমেরিকা যে ভিসানীতি প্রকাশ করেছে তাতে নির্বাচনে বাধা দিলে খবর আছে। আমেরিকার নতুন ভিসানীতিতে বিএনপির গলা বসে গেছে। মুখ শুকিয়ে গেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিএনপি নেতার হত্যার হুমকির প্রতিবাদে গতকালের সমাবেশ ও বিক্ষোভ মিছিলে তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ মধ্য বাড্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের সড়কে এ কর্মসূচি পালন করে। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে সাধারণ সম্পাদক এস এম মান্নান কচির সঞ্চালনায় আরও বক্তব্য হয়, যাদের ছেলেমেয়ে বিদেশে পড়ে, বিদেশে বাড়ি বানিয়েছেন, যারা টাকা পাচার করেছেন। এতে (যুক্তরাষ্ট্রের নতুন ভিসানীতি) হয়তো আশা করি, টাকা পাচার কমবে। পররাষ্ট্রমন্ত্রী ব?লেন, উনারা তো নিয়ে গিয়ে (যুক্তরাষ্ট্রে) স্থাপনা তৈরি করেন। আর যারা গরিব লোক, নির্বাচনে রাজনৈতিক দলের পোলিং এজেন্ট হন, তারা তো ভিসার জন্য আসেনই না। ভিসা দেওয়া না-দেওয়া ওদের (যুক্তরাষ্ট্র) বিষয়, এটা আমাদের বিষয় নয়। ভিসা আমেরিকা নিজের দায়িত্বে দেয়। তবে আমরা চাইব (ভিসানীতির প্রভাবে) জ্বালাও-পোড়াও বন্ধ হোক।

ওবায়দুল কাদের বলেন, মার্কিন নতুন ভিসানীতিতে আমাদেরই লাভ হলো। বিএনপির ধারণা ছিল সরকারের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আসবে। নিষেধাজ্ঞা কই? নিষেধাজ্ঞা এখন তাদের বিরুদ্ধে। নতুন ভিসানীতিতে নির্বাচনে যারাই জ্বালাও-পোড়াও করবে, আগুনসন্ত্রাস করবে তারাই ভয় পাচ্ছে। তিনি বলেন, আমেরিকা বলেছে, যারা নির্বাচনে বাধা দেবে তাদের ভিসা বন্ধ করে দেবে। আমাদের এখানে ভয় পাওয়ার কিছু নেই। আমরা গাজীপুরে দেখিয়ে দিয়েছি সুষ্ঠু নির্বাচন করব। বাইরের কে কোন নিষেধাজ্ঞা দিল, কে কোন ভিসা দিল না দিল তা নিয়ে আওয়ামী লীগের কোনো মাথাব্যথা নেই। মানুষ আর ধানের শীষ চায় না।

 

সর্বশেষ খবর