সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩ ০০:০০ টা

নির্বাচন উৎসবমুখর না হলে কমিশনের বদনাম হবে

টাঙ্গাইল প্রতিনিধি

নির্বাচন উৎসবমুখর না হলে কমিশনের বদনাম হবে

কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী বীরউত্তম বলেছেন, নির্বাচন উৎসবমুখর পরিবেশে হচ্ছে এবং সময় যত ঘনিয়ে আসবে আরও ভালো হবে।

উৎসবমুখর না হলে নির্বাচন কমিশনের বদনাম হবে। তারা মর্যাদা হারাবে। নির্বাচন কমিশন যদি নিরপেক্ষ হয়, তারা যদি দক্ষ হয় তাহলে নির্বাচন আরও জমে উঠবে। নির্বাচন হচ্ছে ভোটারদের। তারা যদি সুষ্ঠুভাবে ভোট দেয়, ভোট কেন্দ্রে যায় তাহলে উৎসবমুখর পরিবেশ তৈরি হবে। গতকাল বিকালে টাঙ্গাইল জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।

সুষ্ঠুভাবে ভোট হওয়ার আশঙ্কা নিয়ে এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমি কখনো কোনো কিছু নিয়ে আশঙ্কা করি না। এখনো করছি না। আমি মোকাবিলা করতে পছন্দ করি। নির্বাচন সুষ্ঠু হতে পারে কি না সে জন্য আমি নির্বাচনে দাঁড়িয়েছি। আমার বড় ভাই আবদুল লতিফ সিদ্দিকীও দাঁড়িয়েছেন। ভোট কেন্দ্রে গিয়ে দেখা যাক ভোট কেমন হয়? বিএনপি ছাড়া ভোট কেমন হবে এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, বিএনপি ভোটে আসতে পারত। তবে আসেনি। এটা ভোটাররা দেখবে বিবেচনা করবে।

রাজনীতিতে পাবলিকের প্রাধান্য থাকা দরকার। ভোটারদের প্রাধান্য থাকা দরকার। কে কী বলল কে এলো তাতে কিছু যায়-আসে না। তার চেয়ে ভোটারদের প্রাধান্য ও ভোটার কী করছে তার প্রাধান্য থাকা দরকার।

গত দুটি নির্বাচনে আপনার মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে বাতিল হয়েছে এবার সহজেই গ্রহণ হলো- এ বিষয়ে তিনি বলেন, সব সময় ষড়যন্ত্র থাকে। আমরা সব সময় উজান বেয়ে এসেছি। পাকিস্তান আমলে বেয়েছি। বঙ্গবন্ধু নিহত হলে প্রতিবাদ করে তখনো বেয়েছি। এখনো বেয়ে চলেছি। তবে এবার প্রার্থিতা গৃহীত হওয়ায় আমার কর্মী-সমর্থকরা খুশি।

এ সময় কাদের সিদ্দিকীর সঙ্গে ছিলেন তার বড় ভাই সাবেক মন্ত্রী টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের স্বতন্ত্র প্রার্থী লতিফ সিদ্দিকী, বাসাইল পৌরসভার মেয়র রাহাত হাসান টিপু, সখীপুর পৌরসভার সাবেক মেয়র সানোয়ার হোসেন সজীব প্রমুখ।

টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনে বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম ও আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অনুপম শাহজাহান জয়সহ সাতজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। সবার মনোনয়নপত্র বৈধ হয়েছে।

সর্বশেষ খবর