বুধবার, ৮ মে, ২০২৪ ০০:০০ টা

লেনদেন ১১০০ কোটি টাকা ছাড়াল শেয়ারবাজারে

নিজস্ব প্রতিবেদক

চার দিন টানা উত্থানের পর শেয়ারবাজারে মূল্য সংশোধন হয়েছে। তার পরও গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক কমেছে ১ পয়েন্টের মতো। তবে লেনদেনের পরিমাণ বেড়েছে। লেনদেন বেড়ে ১ হাজার ১০০ কোটি টাকা ছাড়িয়েছে। গত ফেব্রুয়ারির পর গতকাল সর্বোচ্চ লেনদেন হয়েছে ডিএসইতে। এ ছাড়া প্রায় সব ব্যাংকের শেয়ারদর বেড়েছে। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) বেড়েছে মূল্যসূচক। একই      সঙ্গে বেড়েছে লেনদেনের পরিমাণ।

দিনভর ডিএসইতে লেনদেন হয়েছে ১ হাজার ১০৮ কোটি ৩৪ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয় ১ হাজার ৯৫ কোটি ৬৪ লাখ টাকা। সে হিসেবে লেনদেন বেড়েছে ১২ কোটি ৭০ লাখ টাকা। লেনদেনের শীর্ষে ছিল বেস্ট হোল্ডিংয়ের শেয়ার। কোম্পানিটির ৫৫ কোটি ৮২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। দ্বিতীয় স্থানে থাকা এশিয়াটিক ল্যাবরেটরিজের ৪০ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ৩৮ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে রয়েছে গোল্ডেন সন।

দিনের লেনদেন শেষে ডিএসইতে দাম বেড়েছে ১৩১ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের। বিপরীতে দাম কমেছে ২২২ প্রতিষ্ঠানের। আর ৪১টির দাম অপরিবর্তিত রয়েছে। এতে ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ১ পয়েন্ট কমে ৫ হাজার ৭২৫ পয়েন্টে নেমে এসেছে। ডিএসইতে লেনদেনের পরিমাণ বেড়ে চলতি বছরের ১৪ ফেব্রুয়ারির পর সর্বোচ্চ হয়েছে। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক মূল্যসূচক সিএএসপিআই বেড়েছে ৩৪ পয়েন্ট। বাজারটিতে লেনদেনে অংশ নেওয়া ২৪৪ প্রতিষ্ঠানের মধ্যে ১১১টির দাম বেড়েছে। বিপরীতে দাম কমেছে ১১৩টির এবং ২০টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ১১৫ কোটি ৪০ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয় ১২ কোটি ৮৫ লাখ টাকা।

সর্বশেষ খবর