শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ১৯ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৮ এপ্রিল, ২০১৯ ২১:৪০

৫ টি বিউটি টিপস

মেকআপই শেষ কথা নয়। মেকআপ ছাড়াও নিজেকে সুন্দর দেখানো যায়। এজন্য সিক্রেট টিপস সম্পর্কে সাধারণ জ্ঞান থাকতে হবে। সঙ্গে চাই সামান্য যত্ন। তবেই ত্বক হবে উজ্জ্বল ও মসৃণ।

গ্রিন টি : গ্রিন টি ত্বক ও চুলকে সুন্দর রাখতে কার্যকর। প্রতিদিন ২ থেকে ৩ কাপ গ্রিন টি খেলে উপকার পাবেন। গবেষণায় দেখা গেছে, ত্বকের ব্রণ, প্যাচি স্কিন, ত্বক ফেটে যাওয়া সমস্যার সমাধান এমনকি খুশকির মতো সমস্যা থেকে মুক্তি পাওয়া যাবে।

বাদামের তেল : ম্যাট লিপস্টিক লাগানোর কারণে আমাদের ঠোঁট শুষ্ক এবং খসখসে হয়ে যায়। তাই দিন শেষে বাড়ি ফিরে তুলার মধ্যে বাদামের তেল লাগিয়ে সহজেই লিপস্টিক তুলে ফেলুন। বাদামের তেল ঠোঁটের শুষ্কভাব দূর করবে এবং ঠোঁট মসৃণ রাখবে।

ভ্যাসলিন : বাইরে যাওয়ার আগমুহূর্তে দেখা যায়, সবকিছু ঠিক থাকলেও ভ্রু আঁকাবাঁকা হয়ে থাকে। তাই ঝটপট ভ্রু সেট করার জন্য সামান্য একটু ভ্যাসলিন ভ্রুতে লাগিয়ে মাশকারা ব্রাশ দিয়ে আঁচরে ফেলুন। এ ছাড়া শীত বা গ্রীষ্ম; ঋতু যাই হোক, ভ্যাসলিন সবসময় ব্যবহার করা উচিত। ঠেঁাঁট থাকবে কোমল ও মসৃণ।

নারিকেল তেল : চুলের ওপর দিয়ে কতটানা ধকল যায়। কখনো স্ট্রেট, কখনোবা কার্ল। তাই চুলকে রুক্ষতা থেকে রক্ষার জন্য প্রয়োজন নারিকেল তেল। গোসলের আগে নারিকেল তেল দিয়ে চুল ম্যাসাজ করে গোসল করে ফেলুন।

পানি :  বাইরের ধুলাবালির কারণে হারিয়ে যাচ্ছে ত্বকের সৌন্দর্য। তাই দিনে কমপক্ষে দুবার ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে নিন। এতে ময়লা পরিষ্কার হয়ে যাবে এবং ত্বক ফ্রেশ দেখাবে।


আপনার মন্তব্য