২৭ জুন, ২০১৮ ০৮:২২

গাজীপুরেও নৌকার জয়

বিচ্ছিন্ন ঘটনা, ৯ কেন্দ্র স্থগিত, জাহাঙ্গীর বললেন সবাইকে নিয়ে কাজ করব

অনলাইন ডেস্ক

গাজীপুরেও নৌকার জয়

খুলনার পর বহুল আলোচিত গাজীপুর সিটি নির্বাচনেও বিপুল ভোটে বিজয়ী হলেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম। নৌকা প্রতীকের জাহাঙ্গীর বিপুল ভোটের ব্যবধানে হারিয়েছেন বিএনপি মনোনীত প্রার্থী ধানের শীষ প্রতীকের হাসান উদ্দিন সরকারকে। 

৪১৬ কেন্দ্রে তিনি পেয়েছেন ৪ লাখ ১০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাসান উদ্দিন সরকার পেয়েছেন ১ লাখ ৯৭ হাজার ৬১১ ভোট। মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৪২৫। এর মধ্যে ৯টি কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত ছিল।

বিএনপি অভিযোগ করেছে, গাজীপুরে অভিনব কৌশলে ভোট ডাকাতির মহোৎসব হয়েছে। চারশ কেন্দ্রেই অনিয়ম হয়েছে। অন্যদিকে ক্ষমতাসীন আওয়ামী লীগ বিএনপির অভিযোগ প্রত্যাখ্যান করে বলেছে, এটা বিএনপির পুরনো অভ্যাস। তাদের অভিযোগের সুনির্দিষ্ট কোনো প্রমাণ নেই। নির্বাচন কমিশনের পাঠানো তথ্য অনুযায়ী, ব্যালট পেপার ছিনতাইসহ নানা অনিয়মের অভিযোগে ৯ কেন্দ্রে ভোট বন্ধ ঘোষণা করা হয়েছে।

এদিকে বিপুল ভোটে বিজয়ের পর রাতে তাত্ক্ষণিক প্রতিক্রিয়ায় জাহাঙ্গীর আলম সাংবাদিকদের বলেছেন, ‘গাজীপুরবাসী বিশ্বাস করে আমাকে ও নৌকা প্রতীকে রায় দিয়েছে। আমি তাদের বিশ্বাস ধরে রাখার চেষ্টা করব। প্রতিশ্রুতি অনুযায়ী জনগণকে দেওয়া সব ওয়াদা পূরণ করব। আমি সবাইকে সঙ্গে নিয়ে কাজ করতে চাই।’ তিনি নেতা-কর্মীদের আনন্দ-উল্লাস না করে ধৈর্য ধারণের আহ্বান জানান। 

বিডি প্রতিদিন/২৭ জুন ২০১৮/হিমেল 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর