সোমবার, ২১ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

আজকের ভাগ্যচক্র

ড. কে. সি. পাল

আজকের ভাগ্যচক্র

আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি বৃশ্চিক রাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ রাশি অধিপতি মঙ্গল, দেবগুরু বৃহস্পতি ও বুদ্ধির দেবতা বুধের প্রভাব বিদ্যমান।

আপনার সঙ্গে মীন রাশির বন্ধুত্ব শুভ ফল প্রদান করবে। শিক্ষার্থীদের মন লেখাপড়ার প্রতি আকৃষ্ট হওয়ায় প্রতিযোগিতামূলক পরীক্ষায় জয়লাভ করা সহজ হবে। মন ধর্মের প্রতি ঝুঁকবে।

মেষ  [২১ মার্চ-২০ এপ্রিল]

শিক্ষার্থীদের মন ফেসবুক টুইটার প্রেম প্রসঙ্গ অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট হওয়ায় প্রতিযোগিতামূলক পরীক্ষায় জয়লাভ করা কঠিন হবে। পিতা-মাতাসহ পরিবারে কোনো বয়স্ক লোকের শরীর-স্বাস্থ্য খারাপ হয়ে পড়বে। ডাকযোগে চেক মানিঅর্ডার বিকাশ ফ্লেক্সিলোড প্রভৃতি আসতে পারে।

বৃষ [২১ এপ্রিল-২০ মে]

দাম্পত্য কলহ-বিবাদ এড়াতে বাক্যপ্রয়োগে সতর্ক থাকুন। বাড়ির ইলেকট্রনিক্স সামগ্রী ও যানবাহন মেরামতে শ্রম-অর্থ দুটোই সমানতালে ব্যয় হবে। দীর্ঘদিনের হারানো বন্ধুর সঙ্গে সাক্ষাৎ শুভ ফল প্রদান করবে। হাত বাড়ালেই আর্থিক সফলতাপ্রাপ্ত হওয়ায় মন আনন্দে নাচবে।

মিথুন [২১ মে-২০ জুন]

কলহ-বিবাদ উৎকট-উদ্ভট ঝামেলা আর অপ্রীতিকর ঘটনায় মন বিষণ্ন হয়ে থাকবে। অর্থকড়ির মামলায় কাউকে অধিক বিশ্বাস করা ঠিক হবে না। সন্তানদের ক্যারিয়ার, অধ্যয়ন ও স্বাস্থ্যবিষয়ক দুশ্চিন্তার অবসান ঘটবে। গৃহবাড়ি অতিথি সমাগমে সর্বদাই মুখর হয়ে থাকবে।

কর্কট  [২১ জুন-২০ জুলাই]

আয় অপেক্ষা ব্যয় বেশি হওয়ায় সঞ্চয়ে হাত পড়েও ক্ষান্ত হবেন। ধার নেওয়ার প্রয়োজন পড়তে পারে। শিক্ষার্থীদের মন লেখাপড়ার প্রতি আকৃষ্ট হওয়ায় প্রতিযোগিতামূলক পরীক্ষায় জয়লাভ করা সহজ হবে। দীর্ঘদিনের দাম্পত্য ও পারিবারিক কলহ-বিবাদের মীমাংসা হওয়ায় খুশির জোয়ার বইবে।

সিংহ  [২১ জুলাই-২১ আগস্ট]

প্রায় শেষ হওয়া কাজ পণ্ড, বাণিজ্যিক সফর নিষ্ফল ও টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় অর্থনৈতিক দুর্ভাবনায় পড়তে হবে। গৃহবাড়ি অতিথি সমাগমে মুখর হয়ে থাকবে। যার ফলে আপনাকে সর্বদাই অতিথিসেবায় ব্যস্ত থাকতে হবে। লৌকিকতায় প্রচুর ব্যয়ের সম্ভাবনা রয়েছে।

কন্যা  [২২ আগস্ট-২২ সেপ্টেম্বর]

টাকা-পয়সা আসার আগেই খরচের খাত তৈরি হয়ে যাবে। না বুঝে কোনোরূপ চুক্তিতে আবদ্ধ হওয়া থেকে বিরত থাকুন। ব্যবসা-বাণিজ্যে অংশীদারদের সঙ্গে কলহ-বিবাদের মীমাংসা হওয়ায় ব্যবসায় যেমন লাভবান হবেন তেমনি ব্যবসার বহুল প্রচার ও প্রসার ঘটবে।

তুলা  [২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর]

পাওনা টাকা আদায় আটকে থাকা কাজ সচল তথা দূর থেকে আসা কোনো সংবাদে গোটা পরিবারে খুশির জোয়ার বইবে। নিত্যনতুন প্লান-প্রোগ্রাম আর স্বপ্ন পূরণের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বারগতিতে এগিয়ে চলবেন। ভ্রমণ শুভ।

বৃশ্চিক [২৩ অক্টোবর-২১ নভেম্বর]

কর্ম ও ব্যবসা-বাণিজ্যে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। বেকারদের কর্মপ্রাপ্তির পথ সুগম হবে। বিদেশে অবস্থানরত স্বজনদের স্বদেশ প্রত্যাবর্তনে দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণ হবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে।

ধনু [২২ নভেম্বর-২০ ডিসেম্বর]

দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। হাত বাড়ালেই সফলতাপ্রাপ্ত হওয়ায় মন আনন্দে নাচবে। লম্বা দূরত্বের সফর আপাতত বন্ধ রাখা সমীচীন হবে। আজকের রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল, ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে।

মকর [২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি]    

দূর থেকে আসা কোনো অপ্রিয় সংবাদ অপরদিকে খরচের লাগামহীন চাপ সামলানো কঠিন হবে। গুপ্ত ও প্রকাশ্য শত্রুরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার গোপন প্রেম ও দুনম্বরী কাজবাজ ফাঁস করে দিতে পারে। গৃহবাড়িতে নতুন আসবাবপত্র, বস্ত্রালঙ্কার ও খেলনাসামগ্রীর পসরা সাজবে।

কুম্ভ  [২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি]

জীবনসাথী, শ্বশুরালয় ও মাতুলালয় থেকে ভরপুর সাহায্য-সহযোগিতাপ্রাপ্ত হবেন। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম ফুলেফেঁপে উঠবে। ডাকযোগে প্রাপ্ত সংবাদ বেকারদের মনে আশার আলো জ্বলবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে আপনি দুর্বারগতিতে এগিয়ে চলবেন। প্রেম শুভ।

মীন  [১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ]

সিজনাল রোগব্যাধির সঙ্গে পুরনো ব্যাধিপীড়ার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় চিকিৎসকের শরণাপন্ন হতে হবে। মামলা-মোকদ্দমার রায় পক্ষে আসায় হারানো ধনসম্পদ-সম্পত্তি ফিরে পাওয়ার পথ প্রশস্ত হবে। সম্ভাব্যক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর