২৬ আগস্ট, ২০১৯ ১০:৩৬

‘শেষবারের মতো হাত-পা নাড়াচ্ছে ইসরায়েল’

অনলাইন ডেস্ক

‘শেষবারের মতো হাত-পা নাড়াচ্ছে ইসরায়েল’

কাসেম সোলায়মানি

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র কুদস ব্রিগেডের কমান্ডার মেজর জেনারেল কাসেম সোলায়মানি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, ইসরায়েলের পতনের সময় ঘনিয়ে এসেছে এবং চরম পরিণতির আগে শেষবারের মতো হাত-পা নাড়াচ্ছে দেশটি।

ইরাক, সিরিয়া ও লেবাননের বিভিন্ন অবস্থানে ইসরায়েলের সাম্প্রতিক ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলার কথা উল্লেখ করে জেনারেল সোলায়মানি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

কুদস ব্রিগেডের কমান্ডারের টুইটার পেজে প্রকাশিত এক পোস্টে বলা হয়েছে, “এ ব্যাপারে কারও মনে যেন কোনও সন্দেহ না থাকে যে, এই উন্মত্ত অভিযানগুলো হবে ইসরায়েলের শেষবারের মতো হাত-পা নাড়াচাড়া।”

ইসরায়েল শনিবার রাতে ইরাক, সিরিয়া ও লেবাননের বিভিন্ন অবস্থানে ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালায়। সবগুলো হামলা ইরানি অবস্থানে চালানোর দাবি করে ইসরায়েল বলেছে, ড্রোন দিয়ে অধিকৃত এলাকাগুলোতে হামলার পরিকল্পনা ব্যর্থ করে দেওয়া হয়েছে।

তবে ইরানি অবস্থানে হামলা চালানোর দাবি মিথ্যা বলে প্রত্যাখ্যান করেছে তেহরান।

লেবাননের হিজবুল্লাহ মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহও সিরিয়ায় ইরানি অবস্থানে ইসরায়েলি হামলার দাবি প্রত্যাখ্যান করে বলেছেন, তেল আবিব বরং হিজবুল্লাহর অবস্থানে হামলা চালিয়েছে। তিনি এ হামলার প্রতিশোধ নেওয়ারও হুমকি দেন।

সূত্র: প্রেসটিভি

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর