Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৩ অক্টোবর, ২০১৯ ২২:২৯

পাকিস্তানে গভীর হচ্ছে সঙ্কট, পদত্যাগ করতে পারেন বিরোধী এমপিরা

অনলাইন ডেস্ক

পাকিস্তানে গভীর হচ্ছে সঙ্কট, পদত্যাগ করতে পারেন বিরোধী এমপিরা
মাওলানা ফজলুর রহমান

পাকিস্তানের রাজনৈতিক অঙ্গনে দিন দিন সংকট ঘনীভূত হয়ে উঠছে। এ পর্যায়ে সংসদ থেকে পদত্যাগ করতে পারেন বিরোধীদলগুলোর সদস্যরা

পাকিস্তান জমিয়তে উলামায়ে ইসলামের প্রধান মাওলানা ফজলুর রহমান গতকাল (মঙ্গলবার) জানিয়েছেন তারা যে আজাদি মার্চ করার পরিকল্পনা নিয়েছেন তাতে যদি বাধা দেয় সরকার তাহলে তাদের সামনে ভিন্ন রকমের পথ খোলা রয়েছে। তার মধ্যে একটি হতে পারে সংসদ থেকে পদত্যাগ করা।

গতকাল তিনি বিদেশী সংবাদমাধ্যমকে ব্রিফ করার সময় বলেন, তারা বর্তমান সরকারের বিরুদ্ধে ১২৬ দিন মডেলের কোনো কর্মসূচি পালন করবে না এবং উন্মুক্ত ময়দানে তারা অবস্থান কর্মসূচি ও নেবে না।

মাওলানা ফজলুর রহমান বলেন, “আমরা যদি মার্চ করে রাজধানী ইসলামাবাদে পৌঁছাতে পারি তাহলে আমাদের কর্মপরিকল্পনা হবে ভিন্ন রকম। আমাদের কর্মসূচিতে বাধা দেয়া হলে তার পরিণতিও হবে ভিন্ন কিছু।”

মাওলানা ফজলুর রহমান বলেন, আমরা রাষ্ট্রীয় কোনো প্রতিষ্ঠানের সঙ্গে সংঘর্ষে জড়াবো না বরং আমরা সাংবিধানিক সীমাবদ্ধতার ভেতরে থেকেই আমাদের কর্মকাণ্ড পরিচালনা করব। এ সময় তিনি বলেন, রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোর উচিত হচ্ছে কোন দলের পক্ষে কাজ না করা। তিনি আরো বলেন, আমরা আশা করি- রাষ্ট্রীয় কোনো প্রতিষ্ঠান অন্ধভাবে সরকারের প্রতি সমর্থন দেবে না। সূত্র: পার্সটুডে

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য