শিরোনাম
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০২০ ১৭:০৪

দিল্লিতে সংঘর্ষ : নিহতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৩

অনলাইন ডেস্ক

দিল্লিতে সংঘর্ষ : নিহতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৩

সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে অগ্নিগর্ভ হয়ে উঠেছে ভারতের রাজধানী দিল্লি। বুধবারও দিনভর ঘটেছে সহিংসতার ঘটনা। এতে মৃতের সংখ্যা ২৩ জনের দাঁড়িয়েছে। এর মধ্যে এক পুলিশ কর্মকর্তাও রয়েছেন। আহত হয়েছেন অনেকেই।

মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩। সেনা নামানোর কথা বললেন মুখ্যমন্ত্রী কেজরিওয়াল। এই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেনা নামানো প্রয়োজন বলে মনে করেন তিনি।

তেগবাহাদুর হাসপাতালের এমডি সুনীলকুমার গৌতম জানান, মঙ্গলবার রাত পর্যন্ত দিল্লিতে মৃতের সংখ্যা ছিল ১৩। এ দিন সকালে গুরুতর আহত অবস্থায় আরও চারজনকে গুরু তেগবাহাদুর হাসপাতালে নিয়ে গেলে, তাদের মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। পরে হাসপাতালে চিকিৎসারত অবস্থায় আরও একজনের মৃত্যু হয়। বেলা বাড়লে আরও দু’জনের মৃত্যু হয়। দুপুরে চাঁদ বাগ থেকে এক গোয়েন্দা অফিসারের দেহ উদ্ধার হয়। তারপর লোকনায়ক হাসপাতালে আরও দুজনের মৃত্যু হয়।  

সকালে তিনি টুইটারে লিখেছেন, যে এই বিষয়ে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে তিনি আর্জি জানাবেন। দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আসুক, এটাই চাইছেন তিনি।

আক্রান্তদের সাহায্যের জন্য হেল্পলাইন খোলার নির্দেশ দিয়েছে দিল্লি হাইকোর্ট। আক্রান্তদের নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিয়ে যাওয়ার নির্দেশ দেয়া হয়েছে আদালতের পক্ষ থেকে।

কেজরিওয়াল জানিয়েছেন, পুলিশ সব রকম চেষ্টা সত্বেও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পারছে না। তাই সেনা নামানোর কথা বলেছেন তিনি। পাশাপাশি, অন্যান্য জায়গাতেও কার্ফু জারি করার কথা বলেছেন।
 
মঙ্গলবারই দিল্লির মৌজপুর, জাফরাবাদ, চাঁদবাগ, কারাওয়াল নগরে কার্ফু জারি প্রশাসনের। নামানো হয়েছে ৩৫ কোম্পানি প্যারামিলিটারিও।

বিডি প্রতিদিন/আরাফাত


আপনার মন্তব্য