১০ জুলাই, ২০২০ ২১:৪১

অবশেষে সেই ঘটনায় মামলাও খেলেন ব্রাজিলের প্রেসিডেন্ট!

অনলাইন ডেস্ক

অবশেষে সেই ঘটনায় মামলাও খেলেন ব্রাজিলের প্রেসিডেন্ট!

করোনার প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকেই ভাইরাসটি নিয়ে অনেক ঠাট্টা করছিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো। এই মারণভাইরাসকে সাধারণ ফ্লু বলেও আখ্যায়িত করেছিলেন। তার এই বেপরোয়া মানসিকতার জন্য ভুগতে হয়েছে কয়েক লাখ মানুষকে। ব্রাজিলের প্রধানমন্ত্রী সঠিক সময় লকডাউন জারি করেননি বলেও অভিযোগ করেছেন দেশটির নাগরিকরা।

জাইর বলসোনারো নিজেই এখন করোনায় আক্রান্ত। শুরু থেকেই মাস্ক পরায় অনীহা প্রকাশ করেছিলেন তিনি। আর মাস্ক না পরেই করোনা পজিটিভ ঘোষণা দিয়ে এবার তিনি মামলাও খেলেন। তার বিরুদ্ধে মামলা দায়ের করেছে ব্রাজিলের প্রেস অ্যাসোসিয়েশন। দুটি মামলা দায়ের করা হয়েছে তার নামে। প্রথমটি হলো তিনি মাস্ক না পরে অনেক মানুষের জীবন ঝুঁকির মধ্যে ফেলেছেন। আর দ্বিতীয়টি হলো, দেশে সংক্রমণ ঠেকাতে তিনি সঠিক পথ অবলম্বন করেননি। করোনা রোধে ব্যর্থ হয়েছেন।

করোনা পজিটিভ হওয়ার পরও মাস্ক না পরেই তিনি টিভি চ্যানেলে সাক্ষাৎকার দিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। বলা হয়েছে, মাস্ক না পরেই তিনি করোনা পজিটিভ বলে জানিয়েছিলেন। বলসোনারো করোনা পজিটিভ জানানোর পর হতভম্ব হয়ে যান সাংবাদিকরা। ওই টিভি চ্যানেলের কর্মীদের কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে। ফৌজদারি মামলার ভিত্তিতে দেশের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপ নেওয়া যায় কি না তা দেখতে অ্যাটর্নি জেনারেলের কাছে আর্জি জানিয়েছে ব্রাজিলের প্রেস অ্যাসোসিয়েশন।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর