৩০ নভেম্বর, ২০২০ ১৩:১৩

নেতানিয়াহুর পর এবার সৌদি সফরে যাচ্ছেন ট্রাম্পের জামাই, রহস্য কী?

অনলাইন ডেস্ক

নেতানিয়াহুর পর এবার সৌদি সফরে যাচ্ছেন ট্রাম্পের জামাই, রহস্য কী?

(বাম থেকে) সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান, জ্যারেড কুশনার ও তার স্ত্রী ইভাঙ্কা ট্রাম্প

সম্প্রতি গোপন সফরে গিয়ে সৌদি যুবরাজের সঙ্গে বৈঠক করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু- এমন সংবাদ প্রকাশিত হয়েছে গণমাধ্যমে।

এর মধ্যেই ইরানে গুপ্ত হত্যার শিকার হন ইরানের প্রধান পরমাণু বিজ্ঞানী। এ নিয়ে মধ্যপ্রাচ্যে চলছে চরম উত্তেজনা। এমন পরিস্থিতে এবার সৌদি আরব সফরে যাচ্ছেন ট্রাম্পের জামাই হোয়াইট হাউসের জ্যেষ্ঠ উপদেষ্টা জারেড কুশনার। খবর খালিজ টাইমসের।

প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েলের সঙ্গে সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন ও সুদানের সম্পর্ক স্বাভাবিক করার ব্যাপারে মধ্যস্থতায় সহায়তা করেছেন কুশনার ও তার দলের সদস্যরা। 

নব-নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের হাতে ডোনাল্ড ট্রাম্প ক্ষমতা হস্তান্তরের আগে এ ধরনের চুক্তি আরও স্বাক্ষরের চেষ্টা করছেন তারা। সামনের বছরের ২০ জানুয়ারি ক্ষমতা গ্রহণ করবেন জো বাইডেন।

কুশনারের সৌদি সফরের বিষয়টি নাম প্রকাশ না করার শর্তে বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন মার্কিন কর্মকর্তারা। তবে নিরাপত্তা ইস্যুতে এ ব্যাপারে বিস্তারিত কিছু বলেননি তারা।

মার্কিন কর্মকর্তারা জানিয়েছেন, কুয়েতের পররাষ্ট্র মন্ত্রী শেখ আহমাদ নাসির আল মুহাম্মদ আল সাবাহ’র সঙ্গে গত সপ্তাহে হোয়াইট হাউসে সাক্ষাৎ হয়েছে কুশনারের।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর