১ ডিসেম্বর, ২০২০ ০৫:২০

অদ্ভূত সিদ্ধান্ত কিমের, করোনা রুখতে কি মৃত্যুদণ্ডের সিদ্ধান্ত?

অনলাইন ডেস্ক

অদ্ভূত সিদ্ধান্ত কিমের, করোনা রুখতে কি মৃত্যুদণ্ডের সিদ্ধান্ত?

ফাইল ছবি

করোনার সংক্রমণ নিয়ে অদ্ভূত সিদ্ধান্ত নিচ্ছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং-উন। দক্ষিণ কোরিয়ার গোয়েন্দা সংস্থা সূত্রে এখবর জানা গেছে। রিপোর্ট মোতাবেক, সমুদ্রে মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা ও রাজধানী পিয়ংইংয়ে কমপক্ষে ২ জনকে হত্যার নির্দেশ দেওয়া হয়েছে। খবর কলকাতা টোয়েন্টিাফোরের।

দক্ষিণ কোরিয়ায় গুপ্তচর সংস্থা ন্যাশনাল ইনটালিজেন্স সার্ভিসের রিপোর্টে দাবি করা হয়েছে, সরকারি নিয়ম ভাঙায় দু’জনকে মৃত্যুদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। রিপোর্টে দাবি করা হয়েছে, সংক্রমণ রুখতে লকডাউন দেওয়া হয়েছে রাজধানী পিয়ংইয়ং। সমুদ্র থেকে মাছ ধরা ও লবণ তৈরিও বন্ধ করা হয়েছে। এছাড়া সাধারণ মানুষের বিদেশ থেকে পণ্য আমদানির উপরও কড়া নজর রাখছে সরকার।

সমুদ্রে মাছ ধরার ক্ষেত্রে নিষেধাজ্ঞার কারণ হিসেবে রিপোর্টে বলা হয়, সমুদ্রের জলে জীবাণু থাকার আশঙ্কায় মাছ ধরা, লবণ তৈরির মতো কাজ পিয়ংইয়ং-এ বন্ধ। দেশের অন্য এলাকাতেও এই কাজ নিষিদ্ধ কিনা তা এখনও স্পষ্ট না।
 
উল্লেখ্য, করোনা রুখতে একেবারে উঠে পড়ে লেগেছেন কিম জং উন। আর তাই করোনার নতুন ধাক্কা রুখতে একের পর এক পদক্ষেপ নিচ্ছে সে দেশের সরকার। অন্যদিকে দাবি করা হচ্ছে, নতুন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের উত্তর কোরিয়ার প্রতি দৃষ্টিকোণ নিয়ে চিন্তিত উত্তর কোরিয়ার প্রধান নেতা কিম জং উন।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর