শিরোনাম
প্রকাশ : ১৯ জানুয়ারি, ২০২১ ০৭:০৪
আপডেট : ১৯ জানুয়ারি, ২০২১ ১০:৪৯
প্রিন্ট করুন printer

শেষ সময়ে যে কারণে বাইডেনের শপথ গ্রহণের মহড়া স্থগিত

অনলাইন ডেস্ক

শেষ সময়ে যে কারণে বাইডেনের শপথ গ্রহণের মহড়া স্থগিত
ফাইল ছবি

প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ গ্রহণ অনুষ্ঠান সামনে রেখে শেষ সময়ে সাময়িক স্থগিত করা হয়েছে মহড়া। মার্কিন যুক্তরাষ্ট্রের রাজধানীকে যখন নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে তখন সোমবার নিরাপত্তা সংক্রান্ত হুঁশিয়ারির কারণে এই সিদ্ধান্ত জানায় মার্কিন প্রশাসন। একই সময়ে বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দাঙ্গাবাজ সমর্থকদের যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরে প্রকাশ্যে সশস্ত্র মহড়া দিতে দেখা গেছে।

ওয়াশিংটন ডিসির পুলিশ জানিয়েছে, গতকাল সোমবার মার্কিন কংগ্রেসের সামনের যে খোলা আঙ্গিনায় শপথ গ্রহণের অনুশীলন অনুষ্ঠিত হচ্ছিল তার উল্টোদিকে রাস্তায় আশ্রয় নেয়া মানুষদের তাবুতে আগুন লেগে গেলে নিরাপত্তা সতর্কতা জারি করা হয়। এ সময় কিছুক্ষণের জন্য এই অনুশীলন মহড়া বন্ধ রাখা হয়।

এদিকে নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ অনুষ্ঠানের দুই দিন আগে নিরাপত্তা শঙ্কার কারণে যুক্তরাষ্ট্রের ক্যাপিটল ভবনকে লকডাউনের আওতায় নিয়ে আসা হয়েছে। ক্যাপিটল ভবনের নিরাপত্তা জোরদার করার লক্ষ্যে আমেরিকার হাজার হাজার ন্যাশনাল গার্ড সদস্যকে এরইমধ্যে সেখানে মোতায়েন করা হয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রের পুরো ৫০ অঙ্গরাজ্যেই সতর্কতা জারি করা হয়েছে। সূত্র : পার্সটুডে।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর