শিরোনাম
প্রকাশ : ৪ মার্চ, ২০২১ ১৬:০৪
প্রিন্ট করুন printer

ইসলামাবাদে গিলানির জয়ে অভিনন্দন মরিয়ম নওয়াজের

অনলাইন ডেস্ক

ইসলামাবাদে গিলানির জয়ে অভিনন্দন মরিয়ম নওয়াজের
ইউসুফ রাজা গিলানি ও মরিয়ম নওয়াজ

পাকিস্তান পার্লামেন্টের উচ্চকক্ষ সিনেটের নির্বাচনে রাজধানী ইসলামাবাদে জয় পেয়েছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানি। এ জয়ে তাকে শুভেচ্ছা জানিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের মেয়ে ও পাকিস্তান মুসলিম লিগের ভাইস চেয়ারম্যান মরিয়ম নওয়াজ। 

নির্বাচনে তার কাছে ধরাশায়ী হয়েছেন প্রধানমন্ত্রী ইমরান খানের তেহরিক ই ইনসাফ দলের হেভিওয়েট নেতা। সিনেট নির্বাচনে ইসলামাবাদে ধরাশায়ী হওয়ার পর পার্লামেন্টে আস্থা ভোটের মুখোমুখি হতে যাচ্ছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

বুধবার ৯৬ সদস্যের পার্লামেন্টের উচ্চকক্ষ সিনেটের ৪৮ আসনে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। দিনব্যাপী ভোটে প্রাদেশিক পরিষদ ও জাতীয় পরিষদের আইনপ্রণেতারা ভোট দেন। নির্বাচনে ক্ষমতাসীন পিটিআই ১৮টি নতুন আসন, পিপিপি চারটি, পিএমএল-এন পাঁচটি নতুন আসন পেয়েছে। 

সিনেটে সংখ্যাগরিষ্ঠতা হারিয়েছে ইমরান খানের পিটিআই। সিনেটে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান দুটো পদই হারানোর ঝুঁকিতে রয়েছেন ইমরান খান।

ইসলামাবাদে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ পার্টির (পিটিআই) নেতৃত্বাধীন ক্ষমতাসীন জোটের প্রার্থী ডা. আবদুল হাফিজ শেখ পেয়েছেন ১৬৪ ভোট। আর ইউসুফ রাজা গিলানি পেয়েছেন ১৬৯ ভোট। এই নির্বাচনে ইমরান খানের দলের বিরুদ্ধে জোটবদ্ধ নির্বাচন করেছেন বিরোধী দলগুলো। পাকিস্তান গণতান্ত্রিক আন্দোলন (পিডিএম) নামে একটি মোর্চা করে ভোট করে বিরোধী দলগুলো। গিলানি এই জোটের সমর্থন নিয়ে নির্বাচন করে জয়ী হন। 

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ এক টুইটে লিখেছেন, সিনেটে গৌরবোজ্জ্বল জয় পাওয়ার জন্য গিলানিকে আন্তরিক শুভেচ্ছ। 
আর দলটির ভাইস চেয়ারম্যান নওয়াজ কন্যা মরিয়ম টুইট করে গিলানিকে অভিনন্দন জানান। 

সেই সঙ্গে বিরোধী জোট পিডিএমের সব নেতাকর্মীদের শুভেচ্ছা জানান।  তিনি নিজ দলের নেতাকর্মীদের সঙ্গে থাকার জন্য কৃতজ্ঞতা জানান।  মরিয়ম লেখেন, ‘মুসলিম লীগ নেতাকর্মীদের অভিনন্দন। ভবিষ্যত তোমাদের।’

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর