শিরোনাম
প্রকাশ : ৬ মার্চ, ২০২১ ১১:২৪
আপডেট : ৬ মার্চ, ২০২১ ১৪:৫৫
প্রিন্ট করুন printer

তরুণীর মরদেহ কবর থেকে তুলে নিল মিয়ানমারের নিরাপত্তা বাহিনী

অনলাইন ডেস্ক

তরুণীর মরদেহ কবর থেকে তুলে নিল মিয়ানমারের নিরাপত্তা বাহিনী
বৃহস্পতিবার মান্দালয়ে কায়ল সিনকে শেষ বিদায় জানান পরিবারের সদস্য ও বন্ধুরা

মিয়ানমারের মান্দালয় এলাকায় নিরাপত্তা বাহিনীর গুলিতে চীনা বংশোদ্ভূত কায়ল সিন (১৯) নামের এক তরুণীর মৃত্যু হয়। ওই তরুণীর লাশ সমাহিত করার একদিন পর শুক্রবার (৫ মার্চ) বিকালে করব থেকে তুলে নিয়ে যায় মিয়ানমারের নিরাপত্তা বাহিনী। 

ওই তরুণীকে আয়ে ইয়াইক নেইন নামক কবরস্থানে সমাহিত করা হয়েছিল। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, শুক্রবার দুপুর ৩টার দিকে সৈন্যরা ট্রাক নিয়ে কবরস্থানে উপস্থিত হন। এরপর প্রবেশপথ বন্ধ করে দেন। তারা সেখানকার কর্মীদের বন্দুকের মুখে আটকে রেখে তারুণীর লাশ তুলে নিয়ে যান।

এর আগে শুক্রবার সকালে দেশটির রাষ্ট্র পরিচালিত সংবাদপত্রগুলো জানিয়েছিল, নিরাপত্তা বাহিনীর গুলিতে ওই নারীর মারা যাওয়ার সম্ভাবনা নেই। প্রতিবেদনে আরও দাবি করা হয়েছে, সত্যি যদি তার মাথায় আসল গুলি লাগত তবে তার চেহারা ক্ষত-বিক্ষত হয়ে যেত। 

এ সংবাদ প্রকাশের পরই দেশটির সেনাবাহিনী ওই নারীর লাশ নিয়ে যায়। আইন প্রয়োগকারী সংস্থা ওই নারীর মৃত্যুর মূল কারণ অনুসন্ধান করবেন বলে জানানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বুধবার মান্দালয়ে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ শুরু হলে ওই তরুণীর মাথায় গুলি লাগে। তখন পূর্বঘোষণা ছাড়াই সত্যিকারের গোলাবারুদ ব্যবহার করেছিল পুলিশ। 

সূত্র: রয়টার্স ও দ্য ইরাবতি  

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর