শিরোনাম
প্রকাশ : ১৭ এপ্রিল, ২০২১ ১০:২০
আপডেট : ১৭ এপ্রিল, ২০২১ ১০:২৮
প্রিন্ট করুন printer

নিউইয়র্কের নদীতে মিলল বাঙালি গণিতজ্ঞের মরদেহ

অনলাইন ডেস্ক

নিউইয়র্কের নদীতে মিলল বাঙালি গণিতজ্ঞের মরদেহ
শুভ্র বিশ্বাস

অস্বাভাবিক মৃত্যু হলো ভারতীয় বাঙালি গণিতজ্ঞের। যুক্তরাষ্ট্রে নিউইয়র্কের হাডসন নদী থেকে উদ্ধার করা হয়েছে তার পচাগলা মরদেহ। কী কারণে তার মৃত্যু হয়েছে তা এখনও স্পষ্ট নয়। প্রাথমিকভাবে শরীরে আঘাতেরও কোনও চিহ্ন মেলেনি বলে জানিয়েছে পুলিশ।

৩১ বছরের ওই ব্যক্তির নাম শুভ্র বিশ্বাস। বহুদিন ধরেই নিউইয়র্কে রয়েছে তার পরিবার। নিউইয়র্কের নামি স্কুলে পড়াশোনা শেষ করে ক্রিপ্টোকারেন্সি এবং কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়ে কাজ করছিলেন তিনি। খবর আনন্দবাজারের। 

খবরে বলা হয়েছে, তার ভাই পুলিশকে জানিয়েছেন, তার সঙ্গে কারও কোনও ঝগড়া ছিল না। তবে বছর খানেক ধরেই তার মধ্যে একটি মানসিক অস্থিরতা লক্ষ করছিলেন তারা। শুভ্র তার সমস্যাগুলো কখনও পরিবারের সঙ্গে ভাগ করে নিতেন না। নিজের মধ্যেই তিনি সবকিছু চেপে রাখতেন। যে কারণে মনের ওপর চাপ পড়ছিল তার, এমনটিই মনে করেন তার ভাই। তাকে অনেকবার মানসিক চিকিৎসকের কাছে নিয়ে যাওয়ার চেষ্টাও করেছিল পরিবার। কিন্তু শুভ্র তাতে রাজি ছিলেন না।

শুভ্র যে অ্যাপার্টমেন্টে থাকতেন, সেখান থেকে তাকে বের করে দেওয়ার আবেদন জানিয়ে ম্যানহাটন সুপ্রিম কোর্টে নালিশ জানান ভবন কর্তৃপক্ষ।

ফেব্রুয়ারি মাসে ম্যানহাটনের থার্টিসেভেন্থ স্ট্রিটের সেই ভবন কর্তৃপক্ষ অভিযোগে জানান, শুভ্র ভবনের সিঁড়িতে রক্ত ছড়িয়ে রেখেছিলেন। ইচ্ছা করে একবার ঘরে আগুনও লাগিয়েছিলেন। ভবনের কয়েকটি জায়গায় নজরদারি ক্যামেরাও বসিয়েছিলন। শুধু তাই নয়, বাড়িতে অনুপ্রবেশের মিথ্যা অভিযোগ লিখিয়েছিলেন স্থানীয় পুলিশের কাছে। শুধু তাই নয়, ঘটনার তদন্তে গিয়ে এক পুলিশ অফিসার তাকে তলোয়ার হাতে দেখতে পান বলে অভিযোগ।

শুভ্রর মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালে রাখা হয়েছে। রিপোর্ট এলে তার রহস্যমৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

 

এই বিভাগের আরও খবর