শিরোনাম
প্রকাশ : ১৮ মে, ২০২১ ১১:০১
আপডেট : ১৮ মে, ২০২১ ১১:০৫
প্রিন্ট করুন printer

খামেনিকে ফিলিস্তিনের চার প্রতিরোধ সংগঠনের চিঠি

অনলাইন ডেস্ক

খামেনিকে ফিলিস্তিনের চার প্রতিরোধ সংগঠনের চিঠি
ফাইল ছবি
Google News

ক্রমশই তীব্র হয়ে উঠেছে ইসরায়েল-ফিলিস্তিন লড়াই। খুব শিগগিরই এটি 'পূর্ণাঙ্গ যুদ্ধে' রূপ নিতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এমন পরিস্থিতিতে ফিলিস্তিনের স্বাধীনতা সংগ্রামের প্রতি দৃঢ় সমর্থন ঘোষণা করায় ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ খামেনির প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে ফিলিস্তিনের চারটি প্রতিরোধ সংগঠন।

চলতি বছরের কুদস দিবসের ভাষণে এ সমর্থন ব্যক্ত করেন খামেনি। সংগঠনগুলো আয়াতুল্লাহ খামেনিকে লেখা আলাদা আলাদা চিঠিতে তার প্রতি এ কৃতজ্ঞতা জানিয়েছে।

সোমবার সর্বোচ্চ নেতার কাছে পাঠানো চিঠিতে পপ্যুলার ফ্রন্ট, ফাতাহ ইন্তিফাদা গ্রুপ, ফিলিস্তিনি পপ্যুলার স্ট্রাগল ফ্রন্ট এবং ফিলিস্তিনি কোয়ালিশন ফোর্সেস এ কৃতজ্ঞতা প্রকাশ করে।

চিঠিতে তারা জানায়, আয়াতুল্লাহ খামেনি ফিলিস্তিনি জনগণের স্বাধীকার আন্দোলনের প্রতি সমর্থন ও ইসরায়েলকে স্বীকৃতি না দেয়ার যে নীতি ঘোষণা করেছেন তাতে প্রতিরোধ সংগঠনগুলো উজ্জীবিত হয়েছে।

চিঠিতে এসব সংগঠন আরও বলেছে, ফিলিস্তিন প্রসঙ্গে মুসলিম দেশগুলোর মধ্যে ঐক্যবদ্ধ অবস্থান সৃষ্টি ও ফিলিস্তিনিদের প্রতি মুসলিম উম্মাহর সমর্থন আদায়ে ইরান গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

এসব ফিলিস্তিনি সংগঠন ইসরায়েল বিরোধী প্রতিরোধ সংগ্রামকে উজ্জীবিত রাখতে ইরানের কুদস ফোর্সের সাবেক কমান্ডার জেনারেল কাসেম সোলাইমানির ভূমিকা কৃতজ্ঞতাভরে স্মরণ করেছে।

জেনারেল সোলাইমানিকে ২০২০ সালের জানুয়ারি মাসে ইরাকে মোতায়েন মার্কিন সন্ত্রাসী বাহিনী ড্রোন হামলা চালিয়ে শহীদ করে।

সূত্র: পার্সটুডে


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর