শিরোনাম
প্রকাশ : ২১ মে, ২০২১ ১৪:৫৯
প্রিন্ট করুন printer

ভারতে ফের বিধ্বস্ত যুদ্ধবিমান, পাইলট নিহত

অনলাইন ডেস্ক

ভারতে ফের বিধ্বস্ত যুদ্ধবিমান, পাইলট নিহত
সংগৃহীত ছবি
Google News

ফের ভেঙে পড়ল ভারতের বিমান বাহিনীর একটি মিগ-২১ যুদ্ধবিমান। বিমানটি বিধ্বস্ত হওয়ার আগেই পাইলট বিমান থেকে লাফিয়ে পড়েন। কিন্তু শেষ রক্ষা হয়নি। এ ঘটনায় মৃত্যু হয়েছে পাইলটের। শুক্রবার (২১ মে) ভোরে ভারতের পাঞ্জাবের মোগার বাঘাপুরানার ল্যাঙ্গিয়ানা খুরদ গ্রামে এ ঘটনা ঘটে। 

ভারতীয় বিমান বাহিনীর সূত্রে জানা যায়, এই যুদ্ধবিমানটি রুটিন প্রশিক্ষণে ছিল। তখনই হঠাৎ ভেঙে পড়ে বিমানটি। নিহত পাইলটের নাম অভিনব চৌধুরী। অভিনব চৌধুরীর পরিবারের পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়েছে বিমান বাহিনী। পাশাপাশি মিগ-২১ যুদ্ধজাহাজের এই ভেঙে পড়া নিয়ে শুরু হয়েছে তদন্ত।

ভারতীয় বিমান বাহিনীর এক কর্মকর্তা জানিয়েছন, শুক্রবার পাঞ্জাবের মোগার কাছে একটি ভারতীয় বিমান বাহিনীর মিগ-২১ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। বিমানটি রুটিন প্রশিক্ষণে ছিল। তখনই এই দুর্ঘটনাটি ঘটে। তবে কী কারণে এই দুর্ঘটনা, তা জানতে তদন্ত নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, চলতি বছরের শুরুতেই ভারতীয় বিমান বাহিনীর আরও একটি মিগ-২১ যুদ্ধবিমান ভেঙে পড়ার ঘটনা ঘটেছিল। ওই ঘটনায় কোনওক্রমে রক্ষা পেয়েছিলেন পাইলট। ভারতের রাজস্থানের সুরাতগড়ে ভেঙে পড়েছিল ওই বিমান। যান্ত্রিক গোলোযোগের কারণেই এই দুর্ঘটনা বলে জানা গিয়েছিল।

সূত্র: ইন্ডিয়া টিভি।

বিডি-প্রতিদিন/তাফসির আব্দুল্লাহ 

এই বিভাগের আরও খবর