৯ ডিসেম্বর, ২০২১ ০৯:১২

ট্রেন থামিয়ে দই কিনলেন চালক! (ভিডিও)

অনলাইন ডেস্ক

ট্রেন থামিয়ে দই কিনলেন চালক! (ভিডিও)

অনির্ধারিত জায়গায় ট্রেন থামিয়ে দেন চালক। কারণ, তাকে দই কিনতে হবে। ট্রেন থেকে নেমে দই কিনে ফের শুরু করলেন যাত্রা। গত সোমবার পাকিস্তানের পূর্বাঞ্চলীয় শহর লাহোর থেকে করাচি যাচ্ছিল ট্রেনটি। ট্রেন চালকের অনির্ধারিত এই যাত্রা বিরতির ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর ওই ট্রেন চালককে সাময়িক বরখাস্ত করে কর্তৃপক্ষ। 

বুধবার ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, সোমবারের ওই ঘটনায় পাকিস্তান রেলওয়ের নিরাপত্তা ও নীতিমালা নিয়ে প্রশ্ন উঠেছে। কারণ দেশটিতে অব্যবস্থাপনা ও অবহেলার কারণে প্রায়ই রেল দুর্ঘটনা ঘটে। দেশটির রেল মন্ত্রণালয়ের মুখপাত্র সৈয়দ ইজাজ-উল-হাসান শাহ বুধবার এএফপিকে জানান, যখন যাত্রাপথের মাঝে হঠাৎ ট্রেন থামানো হয় তখন সেটা ঝুঁকির কারণ হতে পারে। নিরাপত্তার সঙ্গে আপস করার মতো কোনো ব্যাপার আমরা সহ্য করতে পারি না।

এ ব্যাপারে দেশটির রেলমন্ত্রী আজম খান স্বাতী এক বিবৃতিতে সতর্ক করে বলেছেন,  তিনি কাউকে ব্যক্তিগত কাজে জাতীয় সম্পদ ব্যবহার করতে দেবেন না। পাকিস্তান রেলওয়ের এক কর্মকর্তা অবশ্য স্বীকার করেছেন যে, দেশটিতে এ ধরনের ঘটনা অস্বাভাবিক নয়। সেখানে তদারকির বেশ অভাব রয়েছে।

বিডি প্রতিদিন/এএম

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর