১৬ আগস্ট, ২০২২ ১০:১০

শাহবাজ গিলের মন্তব্য থেকে নিজেকে দূরে রাখছেন ইমরান খান

অনলাইন ডেস্ক

শাহবাজ গিলের মন্তব্য থেকে নিজেকে দূরে রাখছেন ইমরান খান

ইমরান খান ও তার চিফ অব স্টাফ শাহবাজ গিল

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতা শাহবাজ গিলকে গ্রেফতার ও পরবর্তীতে রিমান্ডে নিয়েছে পুলিশ। তাকে নিয়ে মুখ খুলেছেন পিটিআই চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। 

গণমাধ্যমে এক সাক্ষাৎকারে ইমরান খান বলেছেন, তার (গিলের) এটা  বলা ঠিক হয়নি।

গত সপ্তাহে ইমরান খানের চিফ অব স্টাফ ( প্রধান সহযোগী) শাহবাজ গিলকে গ্রেফতার করা হয়। একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে আলোচনায় পাকিস্তান সেনাবাহিনীর বিরুদ্ধে ‘ঘৃণা উসকে’ দেওয়ার চেষ্টা করেছেন বলে এই পিটিআই নেতার বিরুদ্ধে অভিযোগ পুলিশের।

গিলকে গ্রেফতারের পর ইমরান খান বলেন, ‘গ্রেফতার’ নয়, অপহরণ করা হয়েছে। টুইটারে একটি ভিডিও শেয়ার করে ইমরান খান বলেন, ‘এটা অপহরণ, গ্রেফতার নয়। একটি গণতান্ত্রিক দেশে কি এমন ঘটনা ঘটতে পারে? রাজনৈতিক কর্মীদের সঙ্গে শত্রুর মতো আচরণ করা হচ্ছে। এ সবই একটি বিদেশি মদদপুষ্ট দুর্বৃত্তদের সরকার আমাদের মেনে নিতে বাধ্য করছে।’

ডনের খবর অনুসারে, ইমরান খান এখন চিফ অব স্টাফ গিলের মন্তব্য থেকে নিজেকে দূরে রাখছেন। তিনি  বলেছেন, ‍গিলের বক্তব্য ভুল ছিল এবং এসব বলা ঠিক হয়নি।

জিএনএন নিউজে সাংবাদিক ফেরাহা এমকে এক সাক্ষাৎকারে ইমরান খান বলেন, গিলের এগুলো বলা ঠিক হয়নি। কারণ, এটা সেনাবাহিনীকে উসকে দেওয়ার পর্যায়ে পড়েছে। আমরা সেনাবাহিনীকে শক্তিশালী প্রতিষ্ঠান হিসেবে দেখতে চাই।

তবে পিটিআই চেয়ারম্যান এটাও বলেন যে, বর্তমান জোট সরকারের নেতা মাওলানা ফজলুর রহমান, মরিয়ম নওয়াজ, আউয়াজ সাদিক, নওয়াজ শরিফ অতীতে এস্টাবলিশমেন্টের (সেনাবাহিনী) বিরুদ্ধে কথা বলেছেন। কিন্তু তাদের কিছু হয়নি মন্তব্য করে ইমরান খান বলেন, গিলের সঙ্গে যে আচারণ করা হয়েছে তাতে তিনি খুবই ‘মর্মাহত’।

ইমরান খান বলেন, এটা খুবই দুঃখজনক। আমি জানি না, আইনজীবীরা বলেছেন, তার জামা ছিড়ে গেছে এবং তাকে মারধর করা হয়েছে। ইমরান খান বলেন, তারা তাকে নির্যাতন করছে এবং মানসিকভাবে ভাঙার চেষ্টা করছে। ইমরান খানের বিরুদ্ধে তাকে দিয়ে স্বীকারোক্তি আদায় করার চেষ্টা হচ্ছে। পিটিআই চেয়ারম্যান বলেন, ইমরান খানকে কিছু বলতে হলে তিনি নিজেই বলবেন। তার জন্য শাহবাজ গিলকে প্রয়োজন নেই

বিডিপ্রতিদিন/কবিরুল 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর