৩০ জানুয়ারি, ২০২৩ ১৮:৫৮

আদানি সাম্রাজ্যে ধস অব্যাহত

অনলাইন ডেস্ক

আদানি সাম্রাজ্যে ধস অব্যাহত

সোমবারও আদানি গ্রুপের শেয়ারে দরপতন অব্যাহত রয়েছে। মার্কিন গবেষণা প্রতিষ্ঠান হিন্ডেনবার্গ রিসার্চের প্রতিবেদনের পর এই ধস চলছে গত সপ্তাহ থেকে।

ব্রিটিশ সংবাদমাধ্যম রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, এখন পর্যন্ত শেয়ার বাজারে ৬৫ বিলিয়ন ডলার মূল্য খুইয়েছে আদানি গ্রুপ।

হিন্ডেনবার্গের প্রতিবেদনে বলা হয়েছে, আদানি গ্রুপ কৃত্রিমভাবে শেয়ারের দাম বাড়িয়ে হাজার হাজার কোটি রুপি আত্মসাৎ করেছে গেল তিন বছরে। সাথে কর ফাঁকি ও রাজনৈতিক প্রভাব খাটিয়ে সম্পদ এবং বিভিন্ন প্রকল্প নিজেদের নিয়ন্ত্রণে নেওয়ার অভিযোগও আদানির বিরুদ্ধে এনেছে হিন্ডেনবার্গ।

যদিও এসব অভিযোগ সরাসরি খারিজ করে দিয়েছে আদানি গ্রুপ। তবে সেই কথায় আদানির প্রতি আস্থা রাখতে পারছে না অনেক ভারতীয়। তারা শঙ্কা করছে, ভবিষ্যতে আরও ভয়ংকর কিছু ঘটতে পারে।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, সোমবারও আদানি ট্রান্সমিশন, আদানি টোটাল গ্যাস, আদানি গ্রিন এনার্জি ও আদানি উইলমারের শেয়ার দর ৫ থেকে ২০ শতাংশ পর্যন্ত কমেছে।

আদানি গ্রুপের শেয়ার বেচাকেনার হারও কমেছে ‍উল্লেখযোগ্য পরিমাণে। সংশ্লিষ্টরা বলছেন, অনেকেই আর ঝুঁকি নিতে চাইছেন না। কেউ কেউ আবার আদানি গ্রুপের ভবিষ্যত নিয়েই সন্দিহান।

 

সূত্র: রয়টার্স

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর