৩১ মে, ২০২৩ ২২:৪২

লেবানন-সিরিয়া সীমান্তে বিস্ফোরণে ৫ ফিলিস্তিনি যোদ্ধা নিহত

অনলাইন ডেস্ক

লেবানন-সিরিয়া সীমান্তে বিস্ফোরণে ৫ ফিলিস্তিনি যোদ্ধা  নিহত

লেবাননের পূর্বাঞ্চলে সিরিয়ার সীমান্তবর্তী কুসায়া শহরে বিস্ফোরণে ৫ ফিলিস্তিনি যোদ্ধা  নিহত হয়েছেন। পপুলার ফ্রন্ট ফর দ্য লিবারেশন অব প্যালেস্টাইন- জেনারেল কমান্ডের (পিএফএলপি-জিসি) সদস্য ছিলেন তারা।

বুধবারের  এই হত্যাকাণ্ডের জন্য ইসরায়েলকে দায়ী করছে সংগঠনটি।

সংগঠনটির সদস্য আনোয়ার রাজা জানান, ইসরায়েলের এই হামলায় ৫ ফিলিস্তিনি নিহত হওয়ার পাশাপাশি ১০ জন আহত হয়েছেন। যাদের মধ্যে ২ জনের অবস্থা গুরুতর।

সংগঠনটির আরেক নেতা বলেছেন, উপযুক্ত সময়ে প্রতিশোধ নেবেন তারা। ইসরায়েলিদের বিরুদ্ধে বাড়তে থাকা ক্ষোভের কারণে যুদ্ধ থেকে তার দলকে কোনোভাবেই বিরত রাখা সম্ভব হবে না। 

তবে নাম প্রকাশে অনিচ্ছুক ইসরায়েলি সূত্র জানিয়েছে, হামলাটির সঙ্গে তেল আবিবের কোনো সম্পৃক্ততা নেই। বিষয়টি নিয়ে কোনো মন্তব্য করেনি ইসরায়েল। লেবাননের সামরিক বাহিনী কিংবা ইরান সমর্থিত হিজবুল্লাহ গোষ্ঠীর কাছেও কোনো মন্তব্য পাওয়া যায়নি।

লেবানন ও ফিলিস্তিনি সূত্র থেকে ভিন্ন তথ্য পাওয়ার কথা প্রতিবেদনে উল্লেখ করেছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা। মনে করা হচ্ছে, অস্ত্র গুদামে একটি পুরনো রকেট বিস্ফোরিত হয়েছে অথবা মাইন অপসারণের সময় তা বিস্ফোরিত হয়ে থাকতে পারে

পিএফএলপি-জিসি গোষ্ঠীটি লেবানন-সিরিয়া সীমান্তে সক্রিয়। দুই দেশেই তাদের সশস্ত্র যোদ্ধাদের উপস্থিতি আছে। আগে বেশ কয়েকবার ইসরায়েলে আক্রমণ করেছিল তারা।

গত কয়েক বছরে লেবাননে ইসরায়েলি বিমান হামলার ঘটনা খুব একটা শোনা যায়নি। তবে চলতি বছরের এপ্রিলে ইসরায়েলে রকেট হামলার পর লেবাননের দক্ষিণাঞ্চলে অভিযান চালিয়েছিল তেল আবিব। সূত্র: আল জাজিরা

বিডিপ্রতিদিন/কবিরুল

অস্ত্র গুদামে একটি পুরনো রকেট বিস্ফোরিত হয়েছে অথবা মাইন অপসারণের সময় তা বিস্ফোরিত হয়ে থাকতে পারে

 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর