২০ নভেম্বর, ২০২৩ ২৩:৫৪

যুদ্ধবিরতির জন্য ইসরায়েলের ওপর চাপ সৃষ্টির আহ্বান সৌদি আরবের

অনলাইন ডেস্ক

যুদ্ধবিরতির জন্য ইসরায়েলের ওপর চাপ সৃষ্টির আহ্বান সৌদি আরবের

সৌদি পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহান আলে সউদ গাজায় যুদ্ধবিরতির জন্য ইহুদিবাদী ইসরায়েলের ওপর চাপ সৃষ্টি করতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন। সোমবার চীনের রাজধানী বেইজিংয়ে দেশটির পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই’র সঙ্গে এক বৈঠকে তিনি এই আহ্বান জানান। বৈঠকে কয়েকটি আরব ও মুসলিম দেশের পররাষ্ট্রমন্ত্রী অংশ নেন।

প্রিন্স ফয়সাল বিন ফারহান বলেন, আমরা এখানে জমায়েত হয়েছি সুস্পষ্ট বার্তা দেয়ার জন্য যে, এখনই যুদ্ধ এবং হত্যাকাণ্ড বন্ধ করতে হবে; আমাদেরকে অবশ্যই গাজায় মানবিক ত্রাণ সামগ্রী পাঠাতে হবে। আমরা আশা করি চীন এবং অন্যান্য দেশের সহযোগিতায় আন্তর্জাতিক সম্প্রদায়কে গাজার পরিস্থিতি এবং যুদ্ধ অবসানের গুরুত্ব বোঝানো সম্ভব হবে।

তিনি আরো বলেন, গাজায় যে বিপজ্জনক পরিস্থিতির বিস্তার ঘটছে তা থামাতে কার্যকর আন্তর্জাতিক পদক্ষেপ প্রয়োজন। বৈঠকে চীনের পররাষ্ট্রমন্ত্রী বলেন, মধ্যপ্রাচ্যে শান্তি পুনঃপ্রতিষ্ঠার ব্যাপারে সহযোগিতা করতে চীন প্রস্তুত রয়েছে। চলুন আমরা সবাই সম্মিলিতভাবে দ্রুত গাজা পরিস্থিতি শান্ত করি এবং যত তাড়াতাড়ি সম্ভব মধ্যপ্রাচ্যে শান্তি পুনঃপ্রতিষ্ঠা করি।

ওয়াং ই বলেন, চীন আরব এবং মুসলিম দেশগুলোর ভালো বন্ধু ও ভাই। বেইজিং সব সময় ফিলিস্তিনিদের ন্যায্য ও বৈধ অধিকারের প্রতি সমর্থন দিয়ে আসছে। গাজায় যে মানবিক বিপর্যয় চলছে তা বন্ধ করতে দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি তিনি আহ্বান জানান। সূত্র : পার্সটুডে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর