২৮ মে, ২০২৪ ০০:০৩

পাকিস্তানে ব্যাপক সংঘর্ষ, ৭ সৈন্যসহ নিহত ৩০

অনলাইন ডেস্ক

পাকিস্তানে ব্যাপক সংঘর্ষ, ৭ সৈন্যসহ নিহত ৩০

পাকিস্তানের খাইবার পাখতুনখোয়ায় নিরাপত্তা বাহিনীর তিনটি পৃথক অভিযানে সাত সেনা ও ২৩ সন্ত্রাসী নিহত হয়েছে। দেশটির আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর সূত্রে জানা গেছে, গত ২৬ ও ২৭ মে এ অভিযান চালানো হয়। 

২৬ মে পেশোয়ার জেলার হাসানখেল এলাকায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে প্রথম অভিযান চালানো হয়। সেখানে ছয় সন্ত্রাসী নিহত হয়। তবে অভিযানে ক্যাপ্টেন হুসাইন জাহাঙ্গীর ও হাবিলদার শফিকুল্লাহ নামের দুই সেনা শহীদ হন। অভিযানে আরও ছয় সন্ত্রাসীকে গ্রেফতার করা হয় এবং একাধিক গোপন আস্তানা ধ্বংস করা হয়।

২৭ মে কেপির ট্যাঙ্ক জেলায় পরিচালিত আরেকটি অভিযানে সেনারা আরো ১০ সন্ত্রাসীকে হত্যা করে।  আইএসপিআরের বিবৃতিতে বলা হয়েছে, তৃতীয় অভিযানটি খাইবার জেলার বাগ এলাকায় চালানো হয়। সেখানে নিরাপত্তা বাহিনীর হাতে সাত সন্ত্রাসী নিহত হয়। আর দুই সেনা আহত হয়েছে।

তবে প্রচণ্ড গুলির লড়াইয়ে পাঁচ সেনা নিহত হয়। এরা হলেন কাহুতা জেলার বাসিন্দা ল্যান্স নায়েক সৈয়দ দানিশ আফকার (৩০), ল্যান্স নায়েক সৈয়দ দানিশ আফকার (৩০), লাইয়াহ জেলার বাসিন্দা সিপাহী তৈমুর মালিক (৩২), বাগ জেলার বাসিন্দা সিপাহী নাদির সাঘির (২২) এবং খুশাব জেলার বাসিন্দা সিপাহী মুহাম্মদ ইয়াসিন (২৩)।

সূত্র : ডন, সামা টিভি ও রয়টার্স। 

বিডি-প্রতিদিন/শআ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর