শিরোনাম
প্রকাশ : ২০ ফেব্রুয়ারি, ২০২০ ২২:১৭

কলকাতায় আগুনে পুড়ে ছাই ৩৫টি গাড়ি

দীপক দেবনাথ, কলকাতা

কলকাতায় আগুনে পুড়ে ছাই ৩৫টি গাড়ি

পশ্চিমবঙ্গের কলকাতার মুকুন্দপুরের একটি গাড়ি নির্মাণকারী সংস্থার সার্ভিস সেন্টারে বিধ্বংসী অগ্নিকাণ্ডের পুড়ে ছাই ৩৫টিরও বেশি গাড়ি। যদিও এ ঘটনায় হতাহতের কোন খবর পাওয়া যায়নি।

বৃহস্পতিবার দুপুরে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে মুকুন্দপুরের কাছে কালিকাপুরের কিষাণ মার্কেটের কাছে একটি গাড়ি নির্মানকারী সংস্থার সার্ভিস সেন্টারে। আগুনের ফুলকি দেখে প্রাথমিকভাবে ওই সেন্টারের সমস্ত কর্মীরাই আগুন নেভানোর চেষ্টা করেন। তবে দাহ্য পদার্থ থাকায় দ্রুত সেই আগুন ছড়িয়ে গোটা শোরুমে। দাউদাউ করে আগুনের গোলা ও কালো ধোয়ায় সেখানকার আকাশ ছেয়ে যায়। ঘটনায় স্থানীয় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। 

আগুন লাগার পরই মুহূর্তের মধ্যেই ঘটনাস্থলে একে একে এসে পৌঁছায় দশটি ফায়ার সার্ভিসের গাড়ি। আগুন নিয়ন্ত্রণে আনতে আসে দুর্যোগ মোকাবিল দফতর ও স্থানীয় পুলিশ। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে কি কারণ আগুন লাগলো তা অবশ্য যানা যায়নি। 

অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন পশ্চিমবঙ্গের ফায়ার সার্ভিস মন্ত্রী সুজিত বসু ও যাদবপুরের সাংসদ মিমি চক্রবর্তী। 

সার্ভিস সেন্টারেরই এক কর্মী জানান, ‘সার্ভিসের জন্য বহু গাড়ি ছিল, কিন্তু অগ্নিকাণ্ডে ৩৫টির মতো গাড়ি পুড়ে ভস্মীভূত হয়ে যায়। এছাড়াও অগ্নিকাণ্ডের ফলে বহু যন্ত্রাংশ ক্ষতিগ্রস্ত হয়েছে বলেও তিনি দাবি করেন।

বিডি-প্রতিদিন/মাহবুব


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর