শিরোনাম
প্রকাশ : ১৩ জুন, ২০২১ ১১:৩৬
প্রিন্ট করুন printer

মুকুল তৃণমূলে ফিরতেই ‘খেলা শুরু’, বেকায়দায় বিজেপি!

অনলাইন ডেস্ক

মুকুল তৃণমূলে ফিরতেই ‘খেলা শুরু’, বেকায়দায় বিজেপি!
মুকুল রায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি)
Google News

পশ্চিমবাংলার রাজনীতিতে মুকুল রায় বরাবরই চাণক্য বলে পরিচিত। তিনি বিগত দিনে তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়ার পর স্নায়ুর চাপ বেড়েছিল ঘাসফুল শিবিরে। এবার সেই মুকুলই পুরানো ঘরে ফিরেছেন। আর ঘরে ফিরেই ফের শুরু হয়ে গিয়েছে দল ভাঙানোর খেলা। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, গত কয়েকবছরে মুকুল রায়ের এই খেলার সঙ্গে পরিচিত গেরুয়া শিবির। সেকারণে রাতের ঘুম উড়েছে বিজেপির অনেকেরই।

সূত্রের খবর, শনিবার দুপুরে মুকুল রায়, শুভ্রাংশু রায়কে সঙ্গে নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছে গিয়েছিলেন। সেখানে তিনি ৩৫ জন বিজেপি নেতার একটি তালিকা দিয়েছেন বলে জানা গেছে। সেই তালিকায় ভোটের আগে বিজেপিতে ভিড়ে যাওয়া নেতারা যেমন রয়েছেন, তেমনি বিজেপির একাধিক জনপ্রতিনিধির নামও রয়েছে। এর জেরে রক্তচাপ বাড়ছে বিজেপির অন্দরে। এর সঙ্গেই তৈরি হয়েছে অবিশ্বাসের বাতাবরণ। 

এখানেই শেষ নয়। ইতিমধ্যেই বিজেপির এক সাংসদ ও অন্তত ৮ জন বিধায়কের কাছে মুকুলের পক্ষ থেকে ফোন গেছে বলে জানা গেছে। কিন্তু কাদের কাছে এই ফোন গেল? কারা সাড়া দিল? এসব নিয়ে শুরু হয়েছে জোর চর্চা। 

এদিকে সেই ফোনের বিষয়টিন কিছুটা আভাস পেয়েছে বিজেপি শিবিরও। এক বিজেপি নেতার দাবি, ‘ফোনের বিষয়টি জানা গেছে। তবে গোটা বিষয়টি বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী যা করার করবেন।’ এখানেই প্রশ্ন মুকুল রায় যাকে আনার চেষ্টা করবেন তাকে কি ধরে রাখতে পারবেন শুভেন্দু অধিকারী? সূত্র: হিন্দুস্তান টাইমস

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর