শিরোনাম
প্রকাশ : বুধবার, ২৫ নভেম্বর, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২৪ নভেম্বর, ২০২০ ২৩:২৯

ডিজিটাল নিরাপত্তা মামলা

জামিন পেলেন ফটোসাংবাদিক কাজল

নিজস্ব প্রতিবেদক

জামিন পেলেন ফটোসাংবাদিক কাজল

ডিজিটাল নিরাপত্তা আইনে রাজধানীর শেরেবাংলানগর থানায় করা মামলায় ফটোসাংবাদিক শফিকুল ইসলাম কাজলকে জামিন দিয়েছে হাই কোর্ট। জামিন প্রশ্নে জারি করা রুল নিষ্পত্তি করে গতকাল বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমানের হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেয়। কাজলের বিরুদ্ধে বাকি দুটি মামলার শুনানির জন্য ১৫ ডিসেম্বর দিন ঠিক করে দিয়েছে আদালত। ফলে আপাতত তিনি মুক্তি পাচ্ছেন না।

আদালতে কাজলের পক্ষে ছিলেন আইনজীবী ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। তার সঙ্গে ছিলেন আইনজীবী রিপন বড়ুয়া। গত ১৯ অক্টোবর কাজলকে কেন জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছিল হাই কোর্ট। একই সঙ্গে এ মামলার তদন্ত কর্মকর্তাকে তলব করে ১২ নভেম্বর মামলার সিডি (কেস ডকেট) নথিসহ আদালতে হাজির হতে বলা হয়। এরপর রুলের চূড়ান্ত শুনানি শেষে কাজলকে জামিন দিয়ে রুল নিষ্পত্তি করে আদালত।

রাজধানীর শেরেবাংলানগর থানায় গত ৯ মার্চ কাজলসহ ৩২ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শেখর। ১০ ও ১১ মার্চ রাজধানীর হাজারীবাগ ও কামরাঙ্গীর চর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে আরও দুটি মামলা হয় কাজলের নামে।

এ ঘটনার পর দুই মাস নিখোঁজ ছিলেন কাজল। পরে তাকে বেনাপোল সীমান্ত থেকে গ্রেফতার করে বিজিবি। এর পর থেকে কারাগারে আছেন তিনি।


আপনার মন্তব্য