সোমবার, ২৩ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা
আওয়ামী লীগের উপকমিটি

চেয়ারম্যান ও কো-চেয়ারম্যান হলেন যারা

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের বিভিন্ন বিভাগীয় উপকমিটিতে চেয়ারম্যান ও কো-চেয়ারম্যান পদে মনোনয়ন দেওয়া হয়েছে। গতকাল রাতে তাদের মনোনয়নের বিষয়টি গণমাধ্যমে জানানো হয়। দলের উপদেষ্টা পরিষদের সিনিয়র সদস্যদের এসব পদে দায়িত্ব দেওয়া হয়েছে।

আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা সংগঠনের গঠনতন্ত্রের ২৫(৬) অনুচ্ছেদ অনুযায়ী অর্পিত ক্ষমতাবলে আওয়ামী লীগের বিভাগীয় উপকমিটিসমূহের চেয়ারম্যান ও কো-চেয়ারম্যানদের মনোনয়ন প্রদান করেছেন।

মনোনীত চেয়ারম্যান এবং কো-চেয়ারম্যান হলেন- অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির চেয়ারম্যান ড. মশিউর রহমান, কো-চেয়ারম্যান ইনাম আহমেদ চৌধুরী, আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির চেয়ারম্যান অ্যাম্বাসাডর মোহাম্মদ জমির, আইনবিষয়ক উপকমিটির চেয়ারম্যান অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, কৃষি ও সমবায়বিষয়ক উপকমিটির চেয়ারম্যান কৃষিবিদ ড. মির্জা জলিল, তথ্য ও গবেষণা বিষয়ক উপকমিটির চেয়ারম্যান প্রফেসর সাইদুর রহমান খান, কো-চেয়ারম্যান প্রফেসর ড. ফারজানা ইসলাম। দফতর উপকমিটির চেয়ারম্যান প্রফেসর ড. অনুপম সেন, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপকমিটির চেয়ারম্যান আলহাজ এ  কে এম রহমত উল্লাহ এমপি, কো-চেয়ারম্যান চৌধুরী খালেকুজ্জামান, ধর্মবিষয়ক উপকমিটির চেয়ারম্যান খন্দকার গোলাম মওলা নকশবন্দী, প্রচার ও প্রকাশনা উপকমিটির চেয়ারম্যান মোহাম্মদ সাহাবুদ্দিন চুপ্পু, কো-চেয়ারম্যান প্রফেসর ড. সাদেকা হালিম, বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির চেয়ারম্যান প্রফেসর খন্দকার বজলুল হক, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির চেয়ারম্যান প্রফেসর ড. মো. হোসেন মনসুর, মহিলাবিষয়ক উপকমিটির চেয়ারম্যান প্রফেসর ড. সুলতানা শফি, কো-চেয়ারম্যান মাজেদা রফিকুন্নেছা। মুক্তিযুদ্ধবিষয়ক উপকমিটির চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মো. রশিদুল আলম, যুব ও ক্রীড়া বিষয়ক উপকমিটির চেয়ারম্যান মোজাফফর হোসেন পল্টু, কো-চেয়ারম্যান হারুনুর রশীদ, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক উপকমিটির চেয়ারম্যান প্রফেসর ড. আবদুল খালেক, কো-চেয়ারম্যান নুরুল ইসলাম নাহিদ এমপি, শিল্প ও বাণিজ্য বিষয়ক উপকমিটির চেয়ারম্যান কাজী আকরাম উদ্দীন আহমদ, শ্রম ও জনশক্তি বিষয়ক উপকমিটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) আবদুল হাফিজ মল্লিক, কো-চেয়ারম্যান হাবিবুর রহমান সিরাজ, সংস্কৃতি বিষয়ক উপকমিটির চেয়ারম্যান আতাউর রহমান, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপকমিটির চেয়ারম্যান প্রফেসর ডা. আ ফ ম রুহুল হক।

 

সর্বশেষ খবর