১৩ ফেব্রুয়ারি, ২০২৪ ১৬:৫৪

বইমেলায় সালাহ উদ্দিন মাহমুদের ৩ বই

অনলাইন ডেস্ক

বইমেলায় সালাহ উদ্দিন মাহমুদের ৩ বই

অমর একুশে বইমেলা উপলক্ষে প্রকাশিত হয়েছে সালাহ উদ্দিন মাহমুদের দুটি শিশুতোষ বই। বই দুটি হলো- ‘স্বাধীনতার গল্প’ এবং ‘ছোটদের ছয় ঋতু’। ‘স্বাধীনতার গল্প’ নামের শিশুতোষ গল্পের বইটি প্রকাশ করেছে কিডজ কারাভান। প্রচ্ছদ ও অলংকরণ করেছেন শাহীনুর আলম শাহীন। বইটির মূল্য ২০০ টাকা। শিশু চত্বরে ৬২৫ নম্বর স্টলে পাওয়া যাচ্ছে বইটি।

‘ছোটদের ছয় ঋতু’ নামের শিক্ষামূলক বইটি প্রকাশ করেছে দোলন পাবলিকেশন। প্রচ্ছদ সোহাগ পারভেজ ও অলঙ্করণ সাগর খান অরুণ করেছেন। বইটির মূল্য ১৫০ টাকা। লিটল ম্যাগ চত্বরের ৪০ নাম্বার স্টলে বইটি পাওয়া যাচ্ছে। এছাড়া তার প্রবন্ধের বই ‘বাংলা সাহিত্যে শিল্পপ্রবণতা’ প্রকাশ করেছে কিংবদন্তী পাবলিকেশন। বইটির প্রচ্ছদ করেছেন চারু পিন্টু। বিক্রয় মূল্য ৩০০ টাকা। বইটি পাওয়া যাচ্ছে ৫৩৪-৫৩৫ নাম্বার স্টলে।

সালাহ উদ্দিন মাহমুদ কবিতা, গল্প, উপন্যাস, প্রবন্ধ, নাটক, কলাম, শিশুতোষ গল্প ও সাহিত্য সমালোচনা লিখে থাকেন। বর্তমানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে ড. রাজিব মণ্ডলের অধীনে এমফিল গবেষণা করছেন। তিনি অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে ফিচার ইনচার্জ পদে কর্মরত।

তার গল্পের বই ‘সার্কাসসুন্দরী’, ‘নিশিসুন্দরী’, ‘সুন্দরী সমগ্র’ ও ‘এখানে কয়েকটি জীবন’। কবিতার বই ‘মিথিলার জন্য কাব্য’ ও ‘তুমি চাইলে’। সাক্ষাৎকার সংকলন ‘আমার আমি’ ও সচেতনতামূলক বই ‘অগ্নিকাণ্ড সতর্কতা ও নির্বাপণ কৌশল’। তার উপন্যাস ‘মমতা’। প্রবন্ধগ্রন্থ ‘বাংলা সাহিত্যের একাল-সেকাল’। কিশোর জীবনকথা ‘হাজী মহম্মদ মহসীন’।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর