২২ মে, ২০২০ ২১:৪০

ঈদের ছুটির মধ্যেও ক্ষতিগ্রস্ত বাঁধ মেরামতের কাজ অব্যাহত থাকবে: উপমন্ত্রী শামীম

নিজস্ব প্রতিবেদক

ঈদের ছুটির মধ্যেও ক্ষতিগ্রস্ত বাঁধ মেরামতের কাজ অব্যাহত থাকবে: উপমন্ত্রী শামীম

পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেছেন, আম্ফানে ক্ষতিগ্রস্ত সকল বাঁধ দ্রুত মেরামতের জন্য নির্দেশনা দিয়েছি। ঈদের ছুটির মধ্যেও এসব কাজ অব্যাহত থাকবে। ঘূর্ণিঝড় আম্ফানে সবচেয়ে ক্ষতিগ্রস্ত, সাতক্ষীরা, বাগেরহাট এবং নোয়াখালীর ভাসানচর আশ্রয়ন প্রকল্প এলাকা পরিদর্শন শেষে শুক্রবার সন্ধ্যায় ঢাকায় ফিরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। 

এনামুল হক শামীম বলেন, দুর্যোগ পূর্বাভাসের সাথে সাথে সকল কর্মকর্তার ছুটি বাতিলসহ সর্বোচ্চ প্রস্তুতির জন্য জেলা প্রশাসনের সাথে সমন্বয় করে কাজের নির্দেশনা দিয়েছিলাম। মাঠে নির্বাহী প্রকৌশলীরা জনপ্রতিনিধি ও স্থানীয়দের সঙ্গে নিয়ে বালুভর্তি জিও ব্যাগ ফেলে ভাঙন প্রতিরোধে কাজ করেছে। তাছাড়া ক্ষতিগ্রস্ত বাঁধ মেরামতের কাজ মন্ত্রণালয় পর্যবেক্ষণ করছে। এছাড়া সাতক্ষীরার শ্যামনগরসহ উপকূলাঞ্চলের জন্য ৩ হাজার ১০০কোটি টাকার প্রকল্প রয়েছে। 

তিনি বলেন, সারাদেশে আমাদের প্রায় ১৭ হাজার কিলোমিটার বাঁধ রয়েছে যার ৫ হাজার ৫৫৭ কিলোমিটার উপকূলীয় এলাকায়। প্রধানমন্ত্রীর নির্দেশনায় বিদ্যমান সকল বাঁধকে আরো যুগোপযোগী ও উঁচু করতে পানি সম্পদ মন্ত্রণালয় বদ্ধ পরিকর।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, মন্ত্রী পরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনার সিনিয়র সচিব শাহ কামাল, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মো. মোহসীন ,ভাসানচর আশ্রয়ন প্রকল্পের পরিচালকসহ ক্ষতিগ্রস্ত উল্লেখিত এলাকা হেলিকপ্টারযোগে একত্রে পরিদর্শন করেন।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর