শিরোনাম
প্রকাশ : ৫ ডিসেম্বর, ২০২০ ১৭:০৩
আপডেট : ৫ ডিসেম্বর, ২০২০ ২০:৩৪
প্রিন্ট করুন printer

ভলান্টিয়ারদের জন্য নীতিমালা প্রস্তুত করছে সরকার: স্থানীয় সরকার মন্ত্রী

অনলাইন ডেস্ক

ভলান্টিয়ারদের জন্য নীতিমালা প্রস্তুত করছে সরকার: স্থানীয় সরকার মন্ত্রী
সংগৃহীত ছবি

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী তাজুল ইসলাম বলেন, ভলান্টিয়ারদের কাজ কিভাবে আরও কার্যকর করা যায় তার জন্য সরকার জাতীয় নীতিমালা প্রস্তুত করছে। এ জন্য একটি কমিটি করা হয়েছে।

শনিবার রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে আয়োজিত ‘বাংলাদেশের এসডিজি লক্ষ্যমাত্রা অর্জনে স্বেচ্ছাসেবা’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সভাটি যৌথভাবে আয়োজন করে ইউএনভি, ওয়াটারএইড, এমএলজিআরডিসি এবং যুব উন্নয়ন অধিদপ্তর।

এ সময় মন্ত্রী আরও বলেন, দেশ যখন কোনো দুর্যোগের সম্মুখীন হয় তখন সবাই মিলে আমরা মোকাবিলা করার চেষ্টা করি। যখনই কোনো মানবিক বিপর্যয় আসে তখনই আমাদের দেশের মানুষ তা থেকে উত্তরণের চেষ্টা করেন। তারা মানসিকভাবে মোটিভেটেড হয় শারীরিকভাবে কাজ করেন। এজন্য ভলান্টিয়ারদের ভূমিকা অতুলনীয়। এই কাজের মাধ্যমে তরুণদের সঠিক পথে পরিচালিত করা যাবে। তাদের মাদক নেওয়া, চাঁদাবাজি ও অসৎ পথ থেকে সরিয়ে আনা সম্ভব হবে’। 

মন্ত্রী বলেন, ‘এজন্য ভলান্টিয়ারিজমের জন্য একটা জাতীয় নীতিমালা করা হচ্ছে। এজন্য একটি কমিটি করা হয়েছে, এজন্য প্রধানমন্ত্রীর অনুমোদন লাগবে। সেটার জন্য আমরা দ্রুত এগোচ্ছি। আমি এর দায়িত্ব নিচ্ছি। এই পলিসি করার জন্য যেখানে যেখানে কথা বলা দরকার আমি কথা বলছি। এজন্য আমাদের কাজ করতে হবে’।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর