শিরোনাম
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি, ২০২১ ১৭:৪৩
আপডেট : ১৯ ফেব্রুয়ারি, ২০২১ ১৭:৫১
প্রিন্ট করুন printer

ঘরে ঘরে কন্যারত্ন তৈরি করতে হবে : রেলমন্ত্রী

পঞ্চগড় প্রতিনিধি

ঘরে ঘরে কন্যারত্ন তৈরি করতে হবে : রেলমন্ত্রী
পঞ্চগড়ের কন্যারত্নদের আত্মরক্ষার কৌশল ও ক্ষমতায়নের জন্য ব্যুত্থান মার্শাল আর্ট প্রশিক্ষণ শুরু।

রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, উদ্ভাবন ছাড়া কোনো জাতি এগোতে পারে না। আমাদের ঘরে ঘরে কন্যারত্ন তৈরি করতে হবে। শুক্রবার দুপুরে পঞ্চগড়ের কন্যারত্নদের আত্মরক্ষার কৌশল ও ক্ষমতায়নের জন্য ব্যুত্থান মার্শাল আর্ট প্রশিক্ষণ উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি। জেলার বোদা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে এই প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

জেলা প্রশাসনের আয়োজনে জেলার পাঁচ উপজেলায় ধারাবাহিকভাবে এই প্রশিক্ষণে সহায়তা দিচ্ছে বিশ্বের পঞ্চম সুপার হিউম্যান সিদ্ধাচার্য ইউরী ব্রজমুণি। প্রত্যেক উপজেলায় শতাধিক কন্যারত্ন এই প্রশিক্ষণ নেবেন।

গত বছরের ১৭ মার্চ মুজিববর্ষ উপলক্ষে নারী উন্নয়নের জন্য উদ্ভাবনী পরিকল্পনা থেকে জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন জেলার ১ হাজার ৭০০ মেধাবী এবং দরিদ্র শিক্ষার্থীকে সাইকেল উপহার দিয়ে কন্যারত্ন ঘোষণা দেন।

আমাদের কন্যারত্ন আমাদের অ্যাম্বাসেডর, সুস্থ কিশোরী নিরাপদ আগামী-এই প্রতিপাদ্য নিয়ে পরে তাদের মাঝে আত্মউন্নয়ন ও আত্মবিশ্বাস সৃষ্টির জন্য ইন্টারনেট জুমের মাধ্যমে নানা প্রশিক্ষণ দেওয়া হয়। এরই ধারাবাহিকতায় নারীদের ক্ষমতায়ন ও আত্মরক্ষার কৌশল শেখার জন্য ব্যুত্থান মার্শাল আর্ট প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক আজাদ জাহান, বোদা উপজেলা চেয়ারম্যান ফারুখ আলম টবি, উপজেলা নির্বাহী কর্মকর্তা সোলেমান আলী, পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওয়াহিদুজ্জামান সূজা, বুত্থ্যান ব্যবহারিক প্রশিক্ষক ক্যাপ্টেন শাহানাজ জাহান (অব.) প্রমুখ। সত্যপণ রিয়ন্ড লাইফ ফাউন্ডেশন ও বাংলাদেশ বুত্থান অ্যাসোসিয়েশনের সহযোগিতায় ১০ দিনব্যাপী এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে।

বিডি প্রতিদিন/এমআই


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর