১৬ মে, ২০২২ ২৩:১০

বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ : কৃষিমন্ত্রী

নরসিংদী প্রতিনিধি:

বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ : কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, আজ বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। কৃষকদের সুবিধার কথা চিন্তা করে সার ও ডিজেলে ভর্তুকি দিয়েছে সরকার। ফলে  দেশ আজ দানাজাত খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। সোমবার দুপুরে নরসিংদীর পলাশ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

পলাশ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য ডা. আনোয়ারুল আশরাফ খান দিলিপের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি। 

এ সময় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, কার্য নির্বাহী সদস্য এড. এ.বি.এম রিয়াজুল কবির কাউছার, লে. কর্নেল (অব:) নজরুল ইসলাম হিরু এমপি, তামান্না নূসরাত বুবলী এমপি ও পলাশের সাবেক সংসদ সদস্য কামরুল আশরাফ খান পোটন, পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন ও ঘোড়াশাল পৌর মেয়র আল মুজাহিদ হোসেন তুষার প্রমুখ।

সম্মেলনে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সম্পাদক জি.এম. তালেব হোসেন। এদিকে উপজেলা আওয়ামী লীগের এি-বাষিক সম্মেলন সফল ও স্বার্থক করার লক্ষে সকাল থেকেই বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভা থেকে নেতাকর্মীরা মিছিল সহকারে সম্মেলনে যোগদান করে।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে কাউন্সিলরদের সর্বসম্মতিক্রমে পলাশের সাংসদ ডা. আনোয়ারুল আশরাফ খান দিলিপ ৩য় বারের মতো সভাপতি ও কামরুল ইসলাম গাজী পলাশ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

বিডি প্রতিদিন/এএম

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর